kalerkantho

বৃহস্পতিবার ।  ১৯ মে ২০২২ । ৫ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৭ শাওয়াল ১৪৪৩  

সংসদে জেলা পরিষদ (সংশোধন) বিলসহ ৩টি বিল উপস্থাপন

অনলাইন ডেস্ক   

২৩ জানুয়ারি, ২০২২ ১৫:১১ | পড়া যাবে ২ মিনিটে



সংসদে জেলা পরিষদ (সংশোধন) বিলসহ ৩টি বিল উপস্থাপন

জাতীয় সংসদে আজ স্থানীয় সরকার জেলা পরিষদ (সংশোধন) বিল, ২০২২ এবং স্থানীয় সরকার পৌরসভা (সংশোধন) বিল উত্থাপন করা হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম বিল দুটি উত্থাপন করেন।

এ ছাড়া সংসদে আজ বাণিজ্য সংগঠন বিল, ২০২২ বাণিজ্য মন্ত্রী টিপু মুনসশি উত্থাপন করেন।
পরে পরীক্ষা-নিরীক্ষা করে আগামী ৭ দিনের মধ্যে স্থানীয় সরকার জেলা পরিষদ (সংশোধন) বিল, ২০২২ এবং স্থানীয় সরকার পৌরসভা (সংশোধন) বিল, ২০২২ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে প্রেরণ করা হয়।

বিজ্ঞাপন

অপর বিলটিও বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে প্রেরণ করা হয়।

এ ছাড়া সংসদে আজ বাংলাদেশ প্যাটেন্ট বিল, ২০২১, বয়লার বিল, ২০২১ সম্পর্কে বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির রিপোর্ট উপস্থাপন করা হয়। কমিটির সভাপতির পক্ষে সদস্য  কাজিম উদ্দিন আহমেদ রিপোর্ট দুটি উপস্থাপন করেন।

পাশাপাশি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পিরোজপুর বিল, ২০২১-এর ওপর শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির রিপোর্ট উপস্থাপন করা হয়। কমিটির ১৪তম সভার সভাপতি এম এ মতিন রিপোর্টটি উপস্থাপন করেন। এ ছাড়া চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ বিল, ২০২১ এর ওপর নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির রিপোর্ট উপস্থাপন করা হয়। কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম বীর-উত্তম রিপোর্টটি উপস্থাপন করেন।



সাতদিনের সেরা