kalerkantho

শুক্রবার ।  ২০ মে ২০২২ । ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৮ শাওয়াল ১৪৪৩  

ডা. আফজালকে অনারারি ফেলোশিপ দিল ইন্ডিয়ান কলেজ অব কার্ডিওলজি

অনলাইন ডেস্ক   

২১ জানুয়ারি, ২০২২ ১৬:১১ | পড়া যাবে ২ মিনিটে



ডা. আফজালকে অনারারি ফেলোশিপ দিল ইন্ডিয়ান কলেজ অব কার্ডিওলজি

বাংলাদেশের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. আফজালুর রহমানকে সম্প্রতি অনারারি ফেলোশিপ প্রদান করেছে ইন্ডিয়ান কলেজ অব কার্ডিওলজি। বাংলাদেশে কার্ডিওলজির উন্নয়ন ও অগ্রগতিতে অনন্যসাধারণ অবদানের জন্য ডা. আফজালুর রহমানকে এই ফেলোশিপ প্রদান করা হয়েছে বলে এক চিঠিতে জানায় ইন্ডিয়ান কলেজ অব কার্ডিওলজি।  

দেশে কার্ডিওভাসকুলার মেডিসিনের ক্ষেত্রে তাঁর এই অসাধারণ অবদানের জন্য তাঁকে বাংলাদেশের 'আইকন অব দ্য মডার্ন কার্ডিওলজি' হিসেবে আখ্যায়িত করা হয়। দেশের হৃদরোগের বর্তমান প্রকোপ এবং এর ভবিষ্যৎ চ্যালেঞ্জ মোকাবেলায় তিনি অব্যাহতভাবে অবদান রাখার প্রত্যয় ব্যক্ত করেন।

বিজ্ঞাপন

 

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. আফজালুর রহমান জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের পরচালক হিসেবে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন। তিনি বাংলা ইন্টারভেনশনাল থেরাপিউটিকস (বিআইটি) নামে একটি একাডেমিক প্রতিষ্ঠান পরিচালনা করছেন এবং এর প্রতিষ্ঠাতা চেয়ারপারসন। প্রতিষ্ঠানটি দেশের বাইরেও দক্ষিণ এশিয়ার মানুষের হৃদরোগ চিকিৎসায় এবং চিকিৎসাসংশ্লিষ্ট মানবসম্পদ উন্নয়নে উল্লেখযোগ্য ভূমিকা পালন করছে।

এ ছাড়াও তিনি 'জার্নাল অব ইনভেসিভ অ্যান্ড ক্লিনিক্যাল কার্ডিওলজি'র মুখ্য সম্পাদক। ইন্টারভেনশনাল কার্ডিওলজি ওয়াশিংটন ডিসি থেকে ইয়ং লিডারশিপ অ্যাওয়ার্ডসহ বেশ কয়েকটি আন্তর্জাতিকমানের সম্মাননা অর্জন করেছেন। তিনি দেশ-বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর কোর্সের পরীক্ষকও বটে। জাতীয় ও আন্তর্জাতিক জার্নালে অধ্যাপক আফজালের ১১৯টি একাডেমিক গবেষণা ও প্রকাশনা রয়েছে।  



সাতদিনের সেরা