kalerkantho

শনিবার ।  ২১ মে ২০২২ । ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৯ শাওয়াল ১৪৪৩  

ঐকমত্যের ভিত্তিতে নির্বাচন কমিশন গঠন করুন : বিপ্লবী ওয়ার্কার্স পার্টি

নিজস্ব প্রতিবেদক   

১৮ জানুয়ারি, ২০২২ ১৬:২০ | পড়া যাবে ২ মিনিটে



ঐকমত্যের ভিত্তিতে নির্বাচন কমিশন গঠন করুন : বিপ্লবী ওয়ার্কার্স পার্টি

সময় ও সুযোগ শেষ হওয়ার আগেই রাজনৈতিক দলগুলোর ঐকমত্যের ভিত্তিতে নির্বাচন কমিশন গঠনের আহ্বান জানিয়েছে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি। পার্টির পক্ষ থেকে বলা হয়েছে, নতুন নির্বাচন কমিশন গঠন নিয়ে সরকার ও সরকারি দল অবস্থান পরিবর্তন করেনি। বিরোধী রাজনৈতিক দলগুলোর ন্যায্য ও যৌক্তিক মতামত ও দাবিগুলো তারা বিবেচনায় নেয়নি। ক্রিয়াশীল রাজনৈতিক দলগুলোর মতৈক্য ছাড়া সরকারি দলের পছন্দ অনুযায়ী সার্চ কমিটিকে আইনি চেহারা দিলে জনগণের কাছে তা গ্রহণযোগ্য হবে না বলে দাবি করা হয়েছে।

বিজ্ঞাপন

আজ মঙ্গলবার পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক এক বিবৃতিতে এসব কথা বলেন। তিনি আরো বলেন, বিরোধী দল ও জনগণের প্রত্যাশা ছিল সরকারি দলের সঙ্গে সংলাপকালে রাষ্ট্রপতি নিশ্চয়ই নির্বাচন কমিশনসহ নির্বাচনকেন্দ্রিক সামগ্রিক সংকট উত্তরণে সরকারি দলকে রাজনৈতিক উদ্যোগ গ্রহণের পরামর্শ দেবেন। কিন্তু সে বিষয়ে রাষ্ট্রপতির কার্যালয় থেকে দেশবাসী এখনো কিছুই জানতে পারেনি।

তিনি আরো বলেন, সরকার ও সরকারি দলের রাজনৈতিক উদ্যোগ ও বিরোধী দলগুলোর সঙ্গে সমঝোতা ব্যতিরেকে নির্বাচন কমিশন নিয়ে সরকারের একতরফা পদক্ষেপ সংকট আরো বাড়িয়ে দেবে। তাই সময় ও সুযোগ শেষ হওয়ার আগেই সরকার ও সরকারি দলকে রাজনৈতিক উদ্যোগ নিয়ে ঐকমত্যের ভিত্তিতে আগামী নির্বাচন কমিশন গঠন, বর্তমান সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নিরপেক্ষ তদারকি সরকারসহ সমগ্র বিষয়ে অগ্রসর হওয়ার আহ্বান জানান তিনি।



সাতদিনের সেরা