kalerkantho

বুধবার ।  ১৮ মে ২০২২ । ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৬ শাওয়াল ১৪৪৩  

ডেল্টা লাইফে প্রশাসক নিয়োগ অবৈধ ঘোষণার রায়ে স্থগিতাদেশ বাড়ল

নিজস্ব প্রতিবেদক   

১৬ জানুয়ারি, ২০২২ ১৮:১০ | পড়া যাবে ২ মিনিটে



ডেল্টা লাইফে প্রশাসক নিয়োগ অবৈধ ঘোষণার রায়ে স্থগিতাদেশ বাড়ল

পুঁজিবাজারে তালিকাভুক্ত ডেল্টা লাইফ ইনসিওরেন্সে স্যুরেন্স কোম্পানিতে প্রশাসক নিয়োগ অবৈধ ঘোষণা করে হাইকোর্ট যে রায় দিয়েছিলেন, সে রায়ে স্থগিতাদেশের মেয়াদ বাড়ানো হয়েছে। আগামী ২৩ জানুয়ারি পরবর্তী তারিখ রেখে সে পর্যরন্ত স্থগিতাদেশের মেয়দ  বাড়িয়েছেন সর্বোচ্চ আদালত।

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) আবেদনে রবিবার আদেশ দেন  প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন ছয় বিচারপতির আপিল বেঞ্চ।  

আদালতে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)’র পক্ষে শুনানিতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন ও শেখ মোহাম্মদ মোরশেদ।

বিজ্ঞাপন

রিট আবেদনকারীদের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী তানজিব উল আলম, মোস্তাফিজুর রহমান খান ও আবুল কালাম আজাদ।

আইনজীবী শেখ মোহাম্মদ মোরশেদ কালের কণ্ঠকে বলেন, “হাইকোর্টের রায়ের প্রত্যায়িত অনুলিপি আমরা এখনও পাইনি। তাই স্থগিতাদেশের মেয়াদ বাড়ানোর আরজি জানালে আদালত ২৩ জানুয়ারি পর্যন্ত বাড়িয়ে সেদিন শুনানির জন্য রেখেছেন। ”

ডেল্টা লাইফ ইনসিওরেন্স কোম্পানি লিমিটেডে প্রশাসক নিয়োগের বৈধতা নিয়ে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের চার সদস্য ও প্রধান নির্বাহী কর্মকর্তা হাইকোর্টে রিট করেন।

রিটের চূড়ান্ত শুনানি নিয়ে গত ৬ জানুয়ারি প্রশাসক নিয়োগ অবৈধ ঘোষণা করে রায় দেন হাইকোর্ট। পরে এ রায় স্থগিত চেয়ে আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করে আইডিফআরএ।  

গত ১০ জানুয়ারি সে আবেদনের শুনানির পর হাইকোর্টের রায়ে স্থগিতাদেশ দিয়ে আবেদনটি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে রবিবার শুনানির জন্য রাখেন। সেই সঙ্গে ডেল্টা লাইফ ইনসিওরেন্সের স্বাভাবিক কার্যতক্রমে হস্তক্ষেপ না করতে আইডিআরএকে নির্দেশ দেন।  

সে ধারাবাহিকতায় রবিবার বিষয়টি আপিল বিভাগে শুনানির জন্য উঠলে আইডিআরএ’র আবেদনে স্থগিতাদেশের মেয়াদ বাড়িয়ে দেন আপিল বিভাগ।



সাতদিনের সেরা