kalerkantho

শুক্রবার । ৭ মাঘ ১৪২৮। ২১ জানুয়ারি ২০২২। ১৭ জমাদিউস সানি ১৪৪৩

অধ্যাপক ড. তাজমেরী এস ইসলাম কারাগারে

নিজস্ব প্রতিবেদক   

১৪ জানুয়ারি, ২০২২ ০১:১২ | পড়া যাবে ১ মিনিটে



অধ্যাপক ড. তাজমেরী এস ইসলাম কারাগারে

ঢাকা বিশ্ববিদ্যালয় রসায়ন বিভাগের সাবেক ডিন ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ড. তাজমেরী এস ইসলামকে কারাগারে পাঠানো হয়েছে।  

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সকালে রাজধানীর উত্তরার বাসা থেকে উত্তরার পশ্চিম থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে। বিকেলে পুরনো একটি নাশকতার মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে তোলে পুলিশ। আদালত তার জামিন না-মঞ্জুর করে কাশিমপুর কারাগারে পাঠান।

বিজ্ঞাপন

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক। একই মামলার প্রধান আসামি হলেন- বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অবিলম্বে অধ্যাপিকা তাজমেরী ইসলামের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার এবং তার নিঃশর্ত মুক্তির জোর দাবি জানিয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় বিজ্ঞান অনুষদের সাবেক ডিন তাজমেরী এস ইসলামকে গ্রেপ্তারের নিন্দা জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল। ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিম ও সদস্যসচিব আমানউল্লাহ আমান যৌথ বিবৃতিতে বলেন, ‘বিনা কারণে আগের গায়েবি মামলায় তাকে গ্রেপ্তার করা হয়। '

আজমেরী মরহুম সংসদ সদস্য সিরাজুল হক তালুকদারের মেয়ে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের বারবার নির্বাচিত ডিন, রোকেয়া হলের সাবেক প্রভোস্ট, রসায়নবিজ্ঞান বিভাগের সাবেক চেয়ারম্যান।



সাতদিনের সেরা