kalerkantho

মঙ্গলবার । ৪ মাঘ ১৪২৮। ১৮ জানুয়ারি ২০২২। ১৪ জমাদিউস সানি ১৪৪৩

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা প্রসঙ্গে প্রধানমন্ত্রী

বাড়িতে থাকতে দিয়েছি, এটা যথেষ্ট নয়?

কালের কণ্ঠ ডেস্ক   

৯ ডিসেম্বর, ২০২১ ০৩:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



বাড়িতে থাকতে দিয়েছি, এটা যথেষ্ট নয়?

শেখ হাসিনা

অসাম্প্রদায়িক, জ্ঞান ও বিজ্ঞানভিত্তিক প্রগতিশীল সমাজ গঠনের লক্ষ্যে মুক্তিযুদ্ধের চেতনা ও জাতির পিতার আদর্শে তরুণ প্রজন্মকে প্রস্তুত করার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি এ ব্যাপারে যুবলীগকে অগ্রণী ভূমিকা নেওয়ার আহ্বান জানিয়েছেন।

প্রধানমন্ত্রী গতকাল বুধবার বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনাসভায় প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন। গণভবন থেকে তিনি কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে (কেআইবি) আয়োজিত আলোচনাসভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভার্চুয়ালি অংশ নেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর বিষয়ে দলটির নেতাদের দাবির প্রেক্ষাপটে প্রধানমন্ত্রী বলেন, খালেদা জিয়াকে বাড়িতে থাকার অনুমতি দিয়ে এবং দেশের সর্বোত্তম চিকিৎসা নেওয়ার সুযোগ দিয়ে তাঁরা সর্বোচ্চ সহানুভূতি দেখিয়েছেন।

জিয়ার পদাঙ্ক অনুসরণ করে জাতির পিতার খুনিদের পুরস্কৃত করা, যুদ্ধাপরাধীদের পুনর্বাসনে খালেদা জিয়ার উদ্যোগ এবং তাঁর রূঢ় ও অমানবিক আচরণের খতিয়ান তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ‘আমি বিএনপি নেতাদের জিজ্ঞাসা করি, তাঁরা আমাদের কাছে কী আশা করছেন? আমরা তাঁকে বাড়িতে থাকতে এবং দেশের সেরা হাসপাতালে অবাধে চিকিৎসা নিতে দিয়েছি। এটা কি যথেষ্ট নয়? এটা কি বিরাট উদারতা নয়? আমরা এটা (উদারতা) দেখিয়েছি।’ প্রধানমন্ত্রী এ সময় জন্মদিন না হওয়া সত্ত্বেও ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে খালেদা জিয়ার জন্মদিন পালন করার বিষয়টি উল্লেখ করেন।

যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে আলোচনাসভায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং সাবেক যুবলীগ নেতা জাহাঙ্গীর কবির নানক বত্তৃদ্ধতা করেন। সূত্র : বাসস।



সাতদিনের সেরা