kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

সেনাবাহিনীর সেন্ট্রাল ওয়ার্কশপে নতুর তিনটি স্থাপনা উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক    

৮ ডিসেম্বর, ২০২১ ২২:৩৮ | পড়া যাবে ১ মিনিটে



সেনাবাহিনীর সেন্ট্রাল ওয়ার্কশপে নতুর তিনটি স্থাপনা উদ্বোধন

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ আজ বুধবার ঢাকা সেনানিবাসস্থ সেনাবাহিনীর ইলেট্রিক্যাল অ্যান্ড মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং (ইএমই) কোরের ‘৯০১ সেন্ট্রাল ওয়ার্কশপ’ পরিদর্শন করেন এবং নবনির্মিত তিনটি স্থাপনা উদ্বোধন করেন। এ তিনটি স্থাপনার মধ্যে রয়েছে লাইট ভেহিক্যাল রিপেয়ার শেড, ইউএন শেড ও মডার্ণ ইলেকট্রনিক্স ল্যাব।

আইএসপিআর জানায়, নবনির্মিত লাইট ভেহিক্যাল রিপেয়ার শেডে আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে সেনাবাহিনীতে ব্যবহৃত সব ধরণের হালকা যানবাহন মেরামত করা হবে। ইউএন শেডে জাতিসংঘের শান্তিরক্ষা মিশন সংশ্লিষ্ট যানবাহন ও সরঞ্জামাদি মেরামত করা হবে এবং আধুনিক যন্ত্রপাতি সংযোজনের মাধ্যমে এ মেরামত কার্যক্রমের গতি বাড়বে।

বিজ্ঞাপন

এ ছাড়া মডার্ন ইলেকট্রনিক্স  ল্যাব একটি স্বয়ংসম্পূর্ণ আধুনিক মানের ল্যাব-যেখানে সেনাবাহিনীতে ব্যবহৃত সাঁজোয়া যানবাহন এবং ফায়ারিং ও কমিউনিকেশন সরঞ্জামাদিতে ব্যবহৃত প্রিন্টেড সার্কিট বোর্ডসমূহের ক্রটি নির্ণয় ও মেরামত সম্ভব হবে।

এসব স্থাপনার মাধ্যমে সরকারি অর্থের সাশ্রয় হবে। এ ছাড়া মূল্যবান সরঞ্জামাদি সচল রাখতে এই ল্যাব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। ৯০১ সেন্ট্রাল ওয়ার্কশপে নবনির্মিত এই তিনটি স্থাপনা সেনাবাহিনীর সক্ষমতা বাড়াতে ও আধুনিকায়নে বিশেষ অবদান রাখবে।



সাতদিনের সেরা