kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

আবার খালেদা জিয়ার রক্তক্ষরণ হচ্ছে : মির্জা ফখরুল

অনলাইন ডেস্ক   

৮ ডিসেম্বর, ২০২১ ১৪:০৪ | পড়া যাবে ২ মিনিটে



আবার খালেদা জিয়ার রক্তক্ষরণ হচ্ছে : মির্জা ফখরুল

বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার আবার রক্তক্ষরণ হচ্ছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ বুধবার খালেদা জিয়ার কারামুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমি গতকাল রাতেও হাসপাতালে গিয়েছিলাম। সেখানে সব চিকিৎসকরা ছিলেন।

বিজ্ঞাপন

তিনি (খালেদা জিয়া) আবার সংকটাপন্ন হয়ে পড়েছেন, আবার তাঁর রক্তক্ষরণ হচ্ছে। চিকিৎসকরা খুব পরিষ্কার করে বলেছেন, তাকে দ্রুত উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো প্রয়োজন।

তিনি আরো বলেন, সরকার যে ধারায় খালেদা জিয়াকে আটকে রেখেছে, সেই ৪০১ ধারায় বিদেশে যাওয়ার নিষেধাজ্ঞার যে শর্ত দেওয়া হয়েছে—সেটা তুলে নিলেই উন্নত চিকিৎসার জন্য তিনি বিদেশে যেতে পারবেন।

খালেদা জিয়ার পাসপোর্টের আবেদন বাতিল করা তাদের বক্তব্যের সঙ্গে সাংঘর্ষিক জানিয়ে মির্জা ফখরুল বলেন, পাসপোর্টের আবেদনটাও বাতিল করে দিয়েছেন। এটা আপনারা যে মাঝে মাঝে বলছেন আমরা চিন্তা করছি, তার সঙ্গে সম্পূর্ণ সাংঘর্ষিক। অবিলম্বে তার পাসপোর্ট দিয়ে তাকে বিদেশে পাঠানোর ব্যবস্থা করুন। অন্যথায় দেশনেত্রী খালেদা জিয়ার স্বাস্থ্যের কোনো অবণতি হলে, কোনো অঘটন ঘটলে—তার সমস্ত দায়-দায়িত্ব আপনাদের নিতে হবে।

শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভূঁইয়ার সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত মহাসচিব জাকির হোসেনের পরিচালনায় সমাবেশে আরো বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ, ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (এ্যাব) ভারপ্রাপ্ত সভাপতি প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু, বিএনপির সহপ্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি কাদের গনি চৌধুরী, শিক্ষক কর্মচারী ঐক্যজোট নেত্রী রোকেয়া চৌধুরী বেবী, কামরুন্নাহার লিপি, শেখ আমজাদ আলী, মাদরাসা শিক্ষক সমিতির নেতা এসএম বায়েজিদ আহমেদ প্রমুখ।



সাতদিনের সেরা