kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

পাঁচ ব্যাংকের প্রশ্ন ফাঁস

বুয়েট অধ্যাপক নিখিলের ব্যাংক হিসাব তলব

নিজস্ব প্রতিবেদক   

৮ ডিসেম্বর, ২০২১ ০৩:২২ | পড়া যাবে ১ মিনিটে



বুয়েট অধ্যাপক নিখিলের ব্যাংক হিসাব তলব

অধ্যাপক নিখিল রঞ্জন ধর

সরকারি পাঁচ ব্যাংকের নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসে অভিযুক্ত বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) অধ্যাপক নিখিল রঞ্জন ধরের ব্যাংক হিসাব তলব করা হয়েছে। সম্প্রতি দেশের কেন্দ্রীয় আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) থেকে দেশের সব ব্যাংকে এসংক্রান্ত চিঠি পাঠানো হয়। চিঠিতে তাঁর স্ত্রী অনুরূপা ধর ও মেয়ে দেবী ধরের ব্যাংক হিসাবের তথ্যও চাওয়া হয়েছে। আগামী সাত দিনের মধ্যে তথ্য পাঠাতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

 

বাংলাদেশ ব্যাংকের ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়ের (বিএসসি) আওতায় গত ৬ নভেম্বর  অনুষ্ঠিত পরীক্ষার দায়িত্বে ছিল আহছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। রাষ্ট্রায়ত্ত সোনালী, রূপালী, জনতা, অগ্রণী ও বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকে এক হাজার ৫১১ অফিসার (ক্যাশ) পদে জনবল নিয়োগে ওই পরীক্ষা অনুষ্ঠিত হয়। তবে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠায় তা বাতিল করে বাংলাদেশ ব্যাংক।

প্রশ্ন ফাঁসে নিখিল রঞ্জন ধরের নাম আসায় গত ২১ নভেম্বর বুয়েটের ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধানের দায়িত্ব থেকে তাঁকে সরিয়ে দেওয়া হয়। পাশাপাশি নিখিল রঞ্জন ধরকে কোনো পরীক্ষায় দায়িত্ব পালন করতে না দেওয়ার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।



সাতদিনের সেরা