kalerkantho

বৃহস্পতিবার । ৬ মাঘ ১৪২৮। ২০ জানুয়ারি ২০২২। ১৬ জমাদিউস সানি ১৪৪৩

৫ টাকা করে ভাড়া বাড়লো হাতিরঝিলের চক্রাকার বাসে

অনলাইন ডেস্ক   

৫ ডিসেম্বর, ২০২১ ২১:২৫ | পড়া যাবে ৩ মিনিটে



৫ টাকা করে ভাড়া বাড়লো হাতিরঝিলের চক্রাকার বাসে

জ্বালানি তেলের মূল বাড়ানোর পর রাজধানীর হাতিরঝিল চক্রাকার বাসের ভাড়াও ৫ টাকা করে বাড়ানো হয়েছে। আজ রবিবার থেকে এই ভাড়া কার্যকর করা হয়েছে। কর্তৃপক্ষ বলছে, বর্ধিত ভাড়া রাজউক কর্তৃক অনুমোদন দেওয়া হয়েছে। তবে তাতে হাফ ভাড়া কাযকর হবে কি না তা নিয়ে স্পষ্ট কিছুই জানানো হয়নি।

নতুন ভাড়া তালিকা অনুযায়ী, এফডিসি মোড থেকে বউ বাজার, হ্যাপি হোমস ও শুটিং ক্ল্যাব পর্যন্ত ১৫ টাকা ভাড়া। এফডিসি মোড় থেকে বাড্ডা, রামপুরা, মহানগর ও মধুবাগ এলাকা পযন্ত ২০ টাকা, এফডিসি মোড় থেকে চক্রাকার হয়ে আবার এফডিসি মোড় পর্যন্ত ভাড়া ৩৫ টাকা। 

একই ভাবে বউ বাজার থেকে হ্যাপি হোমস ও শুটিং ক্ল্যাব পযন্ত ভাড়া ১৫ টাকা, বউ বাজার থেকে রামপুরা পর্যন্ত ২০ টাকা এবং বউ বাজার থেকে চক্রাকার হয়ে বউ বাজার পযন্ত ভাড়া ৩৫ টাকা।

এছাড়া হ্যাপি হোমস থেকে শুটিং ক্লাব বা বাড্ডা বা রামপুরা পযন্ত ভাড়া ১৫ টাকা, শুটিং ক্টলাব থেকে বাড্ডা বা রামপুরা পযন্ত ২০ টাকা এবং শুটিং ক্লাব থেকে চক্রাকার হয়ে শুটিং ক্লাব পর্যন্ত ভাড়া ৩৫ টাকা।

বাড্ডা, রামপুরা থেকে মহানগর, মধুবাগ বা এফডিসি মোড় পযন্ত ভাড়া ১৫ টাকা; বাড্ডা, রামপুরা থেকে এফডিসি মোড় পযন্ত ভাড়া ২০ টাকা এবং বাড্ডা, রামপুরা টু বাড্ডা রামপুরা পর্যন্ত ৩৫ টাকা।

মহানগর বা মধুবাগ থেকে এফডিসি পযন্ত ১৫ টাকা; মহানগর বা মধুবাগ থেকে শুটিং ক্লাব বা বাড্ডা বা রামপুরা পর্যন্ত ভাড়া ২০ টাকা এবং মহানগর বা মধুবাগ থেকে মহানগর বা মধুবাগ পর্যন্ত চক্রাবার ভাড়া ৩৫ টাকা।

৩০২ একর জায়গার ওপর হাতিরঝিলকে নান্দনিকভাবে সাজিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। সংস্থাটি জানায়, হাতিরঝিলের চারপাশে ১৬ কিলোমিটার একমুখী সড়ক। ২০১৬ সালে এই সড়কে যাত্রী পরিবহনে ১০টি মিনিবাস চালু হয়। এর পরিচালনার দায়িত্বে আছে ঠিকাদার প্রতিষ্ঠান এইচআর ট্রান্সপোর্ট। ব্যবস্থাপনার দায়িত্বে রাজউক।

আজ রবিবার সরেজমিনে দেখা যায়, হাতিরঝিলে যাত্রী পরিবহন করছে চক্রাকার বাস সার্ভিস। প্রতিটি কাউন্টারে নতুন ভাড়ার তালিকা ঝুঁলিয়ে দেওয়া হয়েছে। তাতে বলা হয়েছে তালিকাটি রাজউক অনুমোদন দিয়েছে। এতে দেখা যায়, যেখানে আগে ১০ টাকা ভাড়া ছিলো তা করা হয়েছে ১৫ টাকা, ১৫ টাকা ভাড়া করা হয়েছে ২০ টাকা আর ৩০ টাকার ভাড়া করা হয়েছে ৩৫ টাকা।



সাতদিনের সেরা