kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

ওবায়দুল কাদেরের চিকিৎসা কেন সিঙ্গাপুরে হলো : রিজভী

অনলাইন ডেস্ক   

৪ ডিসেম্বর, ২০২১ ১৫:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



ওবায়দুল কাদেরের চিকিৎসা কেন সিঙ্গাপুরে হলো : রিজভী

বিএন‌পির সি‌নিয়র যুগ্ন মহাস‌চিব এডভোকেট রহুল ক‌বির রিজভী ব‌লে‌ছেন, বেগম খালেদা জিয়ার থেমে থেমে রক্তক্ষরণ হচ্ছে। আর তারা বলছে দেশের ভেতরে চিকিৎসা সম্ভব। তাহলে ওবায়দুল কাদেরের চিকিৎসা কেন সিঙ্গাপুরে হলো? কেন বিমান চার্টার্ড করা হলো? এই ধরনের দ্বিচারিতার জন্য প্রধানমন্ত্রীকে একদিন জবাব দিতে হবে।

আজ শ‌নিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে এক মানববন্ধনে তি‌নি এসব কথা ব‌লেন।

বিজ্ঞাপন

রিজভী বলেন, প্রধানমন্ত্রী যা বলছেন তাই আইন। তি‌নি চাইলে যে যত বড় হোক না কেন তাকে শাস্তি পেতে হবে। যত বড় রাজনীতিবিদ হোন না কেন শা‌স্তি পে‌তে হ‌বে। য‌দি সে ভা‌লো মানুষও হয় প্রধানমন্ত্রী চাইলে শাস্তি পে‌তে হ‌বে।

প্রধানমন্ত্রী যা ব‌লেন তার মন্ত্রীরা আরো বা‌ড়ি‌য়ে ব‌লেন উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী হলেন সম্রাটের মতো। তিনি সুলতানের মতো দেশ চালাচ্ছেন। আর তার মন্ত্রীরা আমিরের মতো চ‌লেন। প্রধানমন্ত্রী যা বলেন তার আমির-উমরারা একই বুলি আওড়াতে থাকে।

আইনমন্ত্রী‌কে উদ্দেশ্য ক‌রে তি‌নি ব‌লেন, এদেশে বিচার বিভাগ কোথায় স্বাধীন? তারেক রহমানকে একজন বিচারক খালাস দেওয়ার কারণে তাকে দেশত্যাগে বাধ্য করা হয়েছে? তিনি তো বিচার বিশ্লেষণ করে নিরপেক্ষ রায় দিয়েছিলেন। আজকে সাবেক প্রধান বিচারপতিকে পিস্তল ঠে‌কি‌য়ে কেন দেশ ছাড়া করলেন? এটা কোন আইন? কোন প্রক্রিয়ার কথা বলছেন? দেশের কোনো আইনে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য বাধা নেই। এই আইনের বাধা একজনই সেটা হলো শেখ হাসিনা।

আজকে দেশের প্রকৌশলী, সাংবাদিক, শিল্পী, চিকিৎসক, শিক্ষক সবাই দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিদেশে সুচিকিৎসার দাবিতে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বানও জানান।



সাতদিনের সেরা