kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

কোস্টগার্ডের সদস্যদের জন্য ইউএনওডিসির প্রশিক্ষণ সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক   

২ ডিসেম্বর, ২০২১ ২৩:৩১ | পড়া যাবে ২ মিনিটে



কোস্টগার্ডের সদস্যদের জন্য ইউএনওডিসির প্রশিক্ষণ সম্পন্ন

বাংলাদেশ কোস্ট গার্ড সদস্যদের জন্য জাতিসংঘের মাদক ও অপরাধ নিয়ন্ত্রণ সংস্থা ইউএনওডিসির একটি প্রশিক্ষণ কোর্স সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (০২ ডিসেম্বর) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার খন্দকার মুনিফ তকি জানান, বাংলাদেশ কোস্ট গার্ডের ট্রেনিং ঘাঁটি বিসিজি বেইস অগ্রযাত্রার “মেরিটাইম সেফটি এন্ড মেরিটাইম সিকিউরিটি” স্কুলে বি বি এস এস শিরোনামের কোর্সটি অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, গত ২১ নভেম্বর হতে ০২ ডিসেম্বর ২০২১ পর্যন্ত অনুষ্ঠিত কোর্সে প্রশিক্ষক হিসেবে রাশিয়া, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার ০৩ জন প্রশিক্ষক দায়িত্ব পালন করেন। বাংলাদেশ কোস্ট গার্ড এর ০৪ জন কর্মকর্তা ও ১২ জন নাবিকদের সমন্বয়ে উক্ত কোর্স সমাপনীর ব্যাবহারিক প্রশিক্ষণ পরিদর্শন এবং প্রশিক্ষণার্থীদের মাঝে প্রধান অতিথি হিসেবে সনদপত্র প্রদান করেন বাংলাদেশ কোস্ট গার্ডের মহাপরিচালক রিয়ার এডমিরাল আশরাফুল হক চৌধুরী, এনডিইউ, এএফডব্লিউসি, পিএসসি।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, উক্ত প্রশিক্ষণের মাধ্যমে কোস্ট গার্ড সদস্যগণ উপকূলীয় অঞ্চলে অপরাধমূলক কর্মকান্ড প্রতিহত করা এবং মাদক ও চোরাচালান বিরোধী অভিযান পূর্বের তুলনায় আরো সুচারু রূপে পরিচালনা করতে সক্ষম হবে মর্মে আশা করা যায়।



সাতদিনের সেরা