kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

ঢাকায় অবতরণকৃত মালয়েশিয়ার বিমানের বোমা আতঙ্ক ‘ভিত্তিহীন’

অনলাইন ডেস্ক   

২ ডিসেম্বর, ২০২১ ২০:৩১ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকায় অবতরণকৃত মালয়েশিয়ার বিমানের বোমা আতঙ্ক ‘ভিত্তিহীন’

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে (এইচএসআইএ) অবতরণকৃত মালয়েশিয়ার বিমানের রাতভর বোমা আতঙ্ক ‘ভিত্তিহীন’ বলে ঘোষণা দিয়েছে বাংলাদেশ বেসামরিক বিমান কর্তৃপক্ষ (সিএএবি)। বিমান যাত্রীদের ও তাদের লাগেজ তল্লাশি করে সিএএবি এ কথা জানায়।

আজ বৃহস্পতিবার এইচএসআইএ’র নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপটেন এএইচএম তৌহিদুল আহসান গণমাধ্যমকে জানান, ফোনে এই তথ্য পাওয়ার পর সেখানে গিয়ে তল্লাশির পর দেখা যায় বিষয়টি ভিত্তিহীন। তিনি বলেন, সেনা কমান্ডো, বিমান বাহিনীর বোমা ডিস্পোজাল ইউনিড, র‌্যাবসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও ফায়ার ফাইটার স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি অনুযায়ী তল্লাশি অভিযান পরিচালনা করে।

বিজ্ঞাপন

মালয়েশিয়ার কর্তৃপক্ষ ও গোয়েন্দা রিপোর্টের ওপর ভিত্তি করে বিমানে বোমা আতঙ্কের মতো কিছু নাই বলে জানান আহসান। বিমানের কেবিন, যাত্রীদের দেহ এবং লাগেজ তল্লাশি করে বিমানটিকে নিরাপদ বলেও জানান তিনি।

তথ্য মতে, বিমানটিতে একজন মালয়েশিয়ান ও ১৩৪ জন বাংলাদেশিসহ ১৩৫ জন যাত্রী ছিল।

বিমানটি এইচএসআইএতে বৃহস্পতিবার সকাল ৯টা ৩৮ মিনিটে সেনা কমান্ডো ও নিরাপত্তা বাহিনী অবস্থানের মধ্যদিয়ে কঠোর নিরাপত্তার মধ্যে জরুরি অবতরণ করে। বিমান কর্তৃপক্ষ জানায়, এর আগে যাত্রীদের বিমান থেকে নামিয়ে নিরাপদ দূরত্ব বজায় রেখে লাগেজ ও কেবিন স্ক্যানিং ও তল্লাশি করা হয়েছে।



সাতদিনের সেরা