kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

সহকারী জজ পদে শাহ্ পরানের যোগদান স্থগিত

অনলাইন ডেস্ক   

২ ডিসেম্বর, ২০২১ ২০:১০ | পড়া যাবে ২ মিনিটে



সহকারী জজ পদে শাহ্ পরানের যোগদান স্থগিত

বাংলাদেশ সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শে ১৩তম বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার মাধ্যমে সহকারী জজ (শিক্ষানবিশ) পদে নিয়োগ পাওয়া মো. শাহ্ পরানের যোগদানের কার্যক্রম স্থগিত করেছে আইন ও বিচার বিভাগ। আজ বৃহস্পতিবার (২ ডিসেম্বর) এ সংক্রান্ত আদেশ জারি করেছে আইন ও বিচার বিভাগ।

আইন মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়, শাহ্ পরানের বিরুদ্ধে ফৌজদারি মামলা চলমান থাকার বিষয় আইন ও বিচার অবগত ছিল না। এ ছাড়া শাহ্ পরান তার বিরুদ্ধে মামলা চলমান থাকার বিষয়টি আইন ও বিচার বিভাগকে অবহিত করেননি।

বিজ্ঞাপন

বিষয়টি আইন ও বিভাগের গোচরিভূত হওয়ার পর তার সহকারী জজ (শিক্ষানবিশ) পদে যোগদানের কার্যক্রম বাংলাদেশ সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ গ্রহণক্রমে স্থগিত করা হয়েছে।

এতে আরো বলা হয়, বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন ১৩তম বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস পরীক্ষা, ২০১৯ এর মাধ্যমে প্রার্থী শাহ্ পরানকে সহকারী জজ পদে নিয়োগের জন্য আইন ও বিচার বিভাগে সুপারিশ পাঠায়। এর প্রেক্ষিতে, শাহ্ পরানের সহকারী জজ পদে নিয়োগের পূর্বে তার প্রাক-পরিচয় যাচাইয়ের জন্য আইন ও বিচার বিভাগ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে অনুরোধ জানানো হয়। এরপর স্বরাষ্ট্র মন্ত্রণালয় তার প্রাক-পরিচয় যাচাইপূর্বক মন্তব্যসহ প্রতিবেদন দেয়, যেখানে শাহ্ পরান সম্পর্কে কোনো বিরূপ তথ্য পাওয়া যায়নি উল্লেখ করা হয়।

প্রসঙ্গত, বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন ১৩তম বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস পরীক্ষা-২০১৯ এর মাধ্যমে মো. শাহ্ পরানকে সহকারী জজ পদে নিয়োগের জন্য আইন ও বিচার বিভাগে সুপারিশ প্রেরণ করে।



সাতদিনের সেরা