kalerkantho

সোমবার । ৩ মাঘ ১৪২৮। ১৭ জানুয়ারি ২০২২। ১৩ জমাদিউস সানি ১৪৪৩

শেষ হলো সেনাবাহিনীর সিএএস ট্রফি ফায়ারিং প্রতিযোগিতা

অনলাইন ডেস্ক   

২ ডিসেম্বর, ২০২১ ০২:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



শেষ হলো সেনাবাহিনীর সিএএস ট্রফি ফায়ারিং প্রতিযোগিতা

বাংলাদেশ সেনাবাহিনীর সিএএস ট্রফি ফায়ারিং প্রতিযোগিতা-২০২১ সমাপ্ত হয়েছে। বুধবার (১ ডিসেম্বর) মোমেনশাহী সেনানিবাসে পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে এ প্রতিযোগিতা শেষ হয়। 

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। এরপর তিনি উপস্থিত সবার উদ্দেশে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন।  তিনি বলেন, ‘প্রশিক্ষণের মাধ্যমেই সেনাবাহিনী অর্পিত দায়িত্ব পালনের জন্য প্রস্তুত হয়।’ 

বুধবার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ প্রতিযোগিতায় সেনাবাহিনীর বিভিন্ন অঞ্চলের মোট ২৯টি দল অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় মেজর ইউনিট হতে ১০ পদাতিক ডিভিশনের ১ বীর দল চ্যাম্পিয়ন এবং ৫৫ পদাতিক ডিভিশনের ১৪ ই বেংগল দল রানার আপ হওয়ার গৌরব অর্জন করে।

অপর দিকে মাইনর ইউনিট হতে ৫৫ পদাতিক ডিভিশনের সদর দপ্তর ১০৫ পদাতিক ব্রিগেড দল চ্যাম্পিয়ন এবং ৩৩ পদাতিক ডিভিশনের ৩৯ ডিভিশন লোকেটিং ব্যাটারি দল রানার আপ হওয়ার গৌরব অর্জন করে। 

প্রতিযোগিতায় ১০ পদাতিক ডিভিশন দলের সৈনিক আব্দুল্লাহ শেখ শ্রেষ্ঠ ফায়ারার, ৫৫ পদাতিক ডিভিশন দলের ল্যান্স কর্পোরাল মো. রবিউল ইসলাম ২য় শ্রেষ্ঠ ফায়ারার এবং ‘সেন্ট্রাল অ্যামোনিশন ডেপো’ দলের ওয়ারেন্ট অফিসার মো. আজিজুল হক ৩য় শ্রেষ্ঠ ফায়ারার নির্বাচিত হন।

বাংলাদেশ সেনাবাহিনী সিএএস ট্রফি ফায়ারিং প্রতিযোগিতা-২০২১ এর সমাপনী অনুষ্ঠানে সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ ঘাটাইল অঞ্চলের বিভিন্ন ইউনিট ও সংস্থার অফিসার, জেসিও এবং অন্যান্য পদবির সৈনিকরা উপস্থিত ছিলেন। 

সেনাবাহিনীর পেশাগত উৎকর্ষতা এবং ফায়ারিংয়ে দক্ষতা অর্জন অঙ্গাঙ্গীভাবে জড়িত। করোনা মহামারির মধ্যে স্বাস্থ্য ঝুঁকি কাটিয়ে উঠে এ বছর বাংলাদেশ সেনাবাহিনীর সকল ফরমেশন ফায়ারিং অনুশীলনে মনোনিবেশ করে। 

সেনাবাহিনীর প্রশিক্ষণের মান উন্নয়নে অদ্যকার প্রতিযোগিতা অনুপ্রেরণার উৎস যোগাবে বলে অনুষ্ঠানে উপস্থিত সবাই আশাবাদ ব্যক্ত করেন।



সাতদিনের সেরা