kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

'জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব মোকাবিলায় সরকার সফল হবে'

নিজস্ব প্রতিবেদক   

৩০ নভেম্বর, ২০২১ ২০:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



'জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব মোকাবিলায় সরকার সফল হবে'

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, জলবায়ু পরিবর্তন মোকাবিলায় গৃহীত প্রকল্পসমূহ সর্বোচ্চ আন্তরিকতার সাথে বাস্তবায়ন করতে সরকার দৃঢ়প্রতিজ্ঞ। তিনি বলেন, সংশ্লিষ্ট সকলের সহযোগিতায় প্রকল্পসমূহ বাস্তবায়ন করে জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব মোকাবিলায় সফল হবে সরকার।

আজ মঙ্গলবার পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত "২০২১-২২ অর্থবছরের এডিপিভুক্ত প্রকল্পসমূহের ওপর অক্টোবর ২০২১ পর্যন্ত বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা" সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রকল্প পরিচালকদের উদ্দেশে বনমন্ত্রী বলেন, গৃহীত প্রকল্পসমূহ যথাযথভাবে বাস্তবায়ন করলে দেশের সার্বিক পরিবেশের মানের  উন্নয়ন হবে।

বিজ্ঞাপন

তিনি বলেন, প্রকল্পের বাস্তবায়নকালে কাজের যথাযথ মান বজায় রাখতে হবে। যেকোনো সমস্যা পারস্পরিক আলোচনা করে সমাধান পূর্বক উন্নয়ন কাজ চালিয়ে নিয়ে যেতে হবে।

এ সময় মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুর নাহার, সচিব মো. মোস্তফা কামাল, অতিরিক্ত সচিব (পরিবেশ) মো. মনিরুজ্জামান,  অতিরিক্ত সচিব (উন্নয়ন) সঞ্জয় কুমার ভৌমিক, অতিরিক্ত সচিব (পরিবেশ দূষণ নিয়ন্ত্রণ) কেয়া খান, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক মো. আশরাফ উদ্দিন এবং বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক মো. আমীর হোসাইন চৌধুরী, প্রকল্প পরিচালক গণসহ মন্ত্রণালয় ও অধীন দপ্তর/সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।



সাতদিনের সেরা