kalerkantho

বুধবার । ১২ মাঘ ১৪২৮। ২৬ জানুয়ারি ২০২২। ২২ জমাদিউস সানি ১৪৪৩

'ইভ টিজিং ও মাদকের বিরুদ্ধে কাজ করতে হবে সম্মিলিতভাবে'

নিজস্ব প্রতিবেদক   

৩০ নভেম্বর, ২০২১ ১৮:০০ | পড়া যাবে ২ মিনিটে



'ইভ টিজিং ও মাদকের বিরুদ্ধে কাজ করতে হবে সম্মিলিতভাবে'

বাংলাদেশ নারী প্রগতি সংঘ (বিএনপিএস) আয়োজিত মতবিনিময়সভায় বক্তারা ইভ টিজিং ও মাদকের বিরুদ্ধে সচেতনতা বাড়াতে তৃণমূল পর্যায়ে সম্মিলিতভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন। একই সঙ্গে তারা নারীদের স্বাবলম্বী করতে ও সক্ষমতা বাড়াতে প্রশিক্ষণ ও আর্থিক প্রণোদনা বাড়ানোর প্রতি গুরুত্বারোপ করেন।

আজ মঙ্গলবার রাজধানীর রায়ের বাজারে ডাব্লিউবিবি ট্রাস্ট মিলনায়তনে মোহাম্মদপুর, ধানমন্ডি ও হাজারীবাগ থানায় কর্মরত বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান প্রতিনিধিদের নিয়ে আয়াজিত মতবিনিময়সভায় সভাপতিত্ব করেন বিএনপিএসের ঢাকা পশ্চিম কেন্দ্রের ব্যবস্থাপক মো. হেলাল উদ্দিন।

সভায় বক্তৃতা করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৩৪নং ওয়ার্ড কাউন্সিলর শেখ মোহাম্মদ হোসেন খোকন, ডিএনসিসির সহকারী সমাজকল্যাণ কর্মকর্তা আব্দুল হাই তালুকদার, মহিলাবিষয়ক অধিদপ্তরের প্রগ্রাম অফিসার নাজনীন আক্তারী, সাংবাদিক সাকিলা পারভীন, রায়ের বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মেহেরুন নেছা প্রমুখ।

বিজ্ঞাপন

এ ছাড়া উপস্থিত ছিলেন বিভিন্ন বেসরকারি সেবাদানকারী প্রতিষ্ঠানের প্রতিনিধি ও বিএনপিএসের সংগঠিত নারীদল, ক্লাস্টার, সিএফ ও যুবা দলের সদস্যরা।

সভায় নারীর প্রতি সব ধরনের সহিংসতা-বৈষম্য দূর করতে করণীয় সম্পর্কে আলোচনা হয়। আলোচনাকালে বক্তারা দরিদ্র নারীদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ শেষে নগদ অর্থ সহায়তা বাড়ানোর আহ্বান জানান। এ ছাড়া সরকারি ও বেসরকারি পর্যায়ের সেবাগ্রহণের অভিজ্ঞতা ও চ্যালেঞ্জ মোকাবেলায় উদ্যোগ গ্রহণের সুপারিশ তুলে ধরা হয়।

সভায় নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন নিশ্চিত করতে নারী প্রগতি সংঘ থেকে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণপ্রাপ্ত সেলাই কাজে দক্ষ ২০ জন নারীকে নগদ অর্থ সহায়তা দেওয়া হয়।  



সাতদিনের সেরা