kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

'ডিএনসিসির ময়লার গাড়িতে বসানো হবে ক্যামেরা'

নিজস্ব প্রতিবেদক   

২৯ নভেম্বর, ২০২১ ১৯:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



'ডিএনসিসির ময়লার গাড়িতে বসানো হবে ক্যামেরা'

সম্প্রতি দুই সিটি করপোরেশনের ময়লার গাড়ির ধাক্কায় এক শিক্ষার্থী ও গণমাধ্যমকর্মীর মৃত্যুর পর চলছে জোর আলোচনা সমালোচনা। এরই মধ্যে গুরুত্বপূর্ণ বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছে উত্তর সিটি করপোরেশন। দিনের বেলা ময়লার গাড়ি চলা বন্ধ থেকে শুরু করে চালকদের বিষয়ে বেশ কিছু সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য কাজ করছে ডিএনসিসি।

আগামীকাল চালকদের জরুরি ভিত্তিতে ডাকা হয়েছে উত্তরের নগর ভবেন।

বিজ্ঞাপন

সেখানেও দেওয়া হবে গুরুত্বপূর্ণ নির্দেশনা। কর্তপক্ষের অনেক উদযোগের মধ্য এবার ময়লার গাড়িতে ক্যামেরা বসানোর সিদ্ধান্তের কথা জানালেন উত্তরের মেয়র মো. আতিকুল ইসলাম।

আজ সোমবার সন্ধ্যায় রাজধানীর রেডিসন ব্লুতে রেডিমেট গার্মেন্টস অ্যান্ড টেক্সটাইল শীর্ষক কারিগরি অধিবেশন শেষে সাংবাদিকদের আলাপকালে তিনি এসব কথা বলেন।

ডিএনসিসির ১৬৫টি ময়লার গাড়িতে চালকের আসন বরাবর ক্যামেরা বসানো হবে বলে জানিয়েছেন মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেন, ক্যামেরা বসানো হলে কাজে ফাঁকি এবং অন্য কাউকে দিয়ে গাড়ি চালানোর প্রবণতা কমবে। চালকদের মধ্যে শৃঙ্খলা আসবে।

জানা যায়, বর্তমানে ডিএনসিসির ১৬৫টি ময়লার গাড়ি রয়েছে। এগুলোতে ৬২ জন স্থায়ী চালক রয়েছে। ২০ জন দৈনিক মজুরি ভিত্তি চালক। বাকি গাড়ির চালকেরা বহিরাগত। তাদের অধিকাংশের ড্রাইবিং লাইসেন্স নেই। এমন চালকদের কারণে প্রায়ই ঘটছে দুর্ঘটনা।

মেয়র বলেন, আমাদের চালক সংকট রয়েছে। বিষয়টি স্থানীয় সরকার মন্ত্রণালয়কে জানিয়েছি। মন্ত্রণালয় অনুমোদন দিলে চালক নিয়োগ করা হবে।

আতিকুল ইসলাম বলেন, ডিএনসিসির ময়লার গাড়ি চালকদের এই সমস্যা শুধু আজকের নয়। এটা যুগের পর যুগ চলে আসছে। আমাদের এখন সময় আসছে, চালকদের প্রশিক্ষণ দেওয়ার। বিআরটিসির সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেছি। তারা আামাদের ২৫ জন করে চালককে প্রশিক্ষণ দিবে। এ ছাড়া আগামীকাল (মঙ্গলবার) ডিএনসিসির নগর ভবনে সব চালককে ডেকেছি। তাদেরকে ভালোভাবে গাড়ি চালানোর জন্য বলা হবে।



সাতদিনের সেরা