kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষার্থীদের হাফ ভাড়ার বিষয়ে বৈঠক

অনলাইন ডেস্ক   

২৭ নভেম্বর, ২০২১ ১৪:১২ | পড়া যাবে ২ মিনিটে



শিক্ষার্থীদের হাফ ভাড়ার বিষয়ে বৈঠক

যানবাহনে শিক্ষার্থীদের হাফ ভাড়ার বিষয় নিয়ে বাস মালিক সমিতি, শ্রমিক ফেডারেশনের সঙ্গে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)-সহ ঊর্ধ্বতন কর্মকর্তারা আলোচনায় বসেছেন।

শনিবার (২৭ নভেম্বর) বেলা ১২টায় রাজধানীর বনানীতে বিআরটিএ-এর প্রধান কার্যালয়ের সেমিনার কক্ষে এই আলোচনা শুরু হয়।

আলোচনায় উপস্থিত রয়েছেন ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি আব্দুল বাতেন বাবু, সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ, বিআরটির চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সহকারী কমিশনার মো. আশফাক। এছাড়াও বাস মালিক সমিতি ও শ্রমিক ফেডারেশনের সঙ্গে বিআরটিএসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত আছেন।

বিজ্ঞাপন

এদিকে শুক্রবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছিলেন, শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে সারা দেশে বিআরটিসি বাসের ভাড়া ৫০ শতাংশ কমানোর সিদ্ধান্ত হয়েছে। আগামী ১ ডিসেম্বর থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

সম্প্রতি জ্বালানি তেলের দাম বৃদ্ধির কারণে গণপরিবহনের ভাড়াও বৃদ্ধির করা হয়। এরপর নগরীতে সিটিং সার্ভিস বন্ধ করে দেওয়া হয়। এরপরই রাজধানীতে শিক্ষার্থীরা বাসে হাফ পাশের দাবিতে সড়ক অবরোধসহ আন্দোলন শুরু করে। হাফ পাশের দাবিতে পরিবহন শ্রমিকদের সঙ্গে বাকবিতণ্ডাসহ ঝামেলার সৃষ্টিও হয়। এ বিষয়টি সুরাহা করতেই বৈঠক শুরু হয়েছে।

বৈঠকে এ বিষয়ে বিস্তর আলোচনা করা হবে। বাসে শিক্ষার্থীদের হাফ পাস ও শ্রমিকদের সন্তোষ-অসন্তোষ নিয়ে আলোচনা করা হবে বলে জানিয়েছেন বৈঠকে উপস্থিত বেশ কয়েকজন কর্মকর্তা। বৈঠক শেষে সবার সিদ্ধান্ত গণমাধ্যমে জানানে হবে।



সাতদিনের সেরা