kalerkantho

বুধবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৮। ১ ডিসেম্বর ২০২১। ২৫ রবিউস সানি ১৪৪৩

'গুজবের' শঙ্কায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী

নিজস্ব প্রতিবেদক   

২৬ নভেম্বর, ২০২১ ০৪:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



'গুজবের' শঙ্কায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী

পোশাক শ্রমিকদের আন্দোলন, শিক্ষার্থীদের বিক্ষোভ এবং খালেদা জিয়ার স্বাস্থ্যকে কেন্দ্র করে গুজব ছড়িয়ে নাশকতা ছড়ানোর আশঙ্কা করছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। গুজব ছড়িয়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি করতে একটি চক্র অপতৎপরতায় লিপ্ত। 

তবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতায় আন্দোলনকারীরা দ্রুত প্রকৃত ঘটনা জানতে পারায় কোনো অঘটন ঘটেনি। চক্রটি এখনো সুযোগের সন্ধানে রয়েছে। যেকোনো সময় গুজব ছড়িয়ে মানুষকে উত্তেজিত করার চেষ্টা করছে বলে জানিয়েছে একটি গোয়েন্দা সংস্থা। গুজব ছড়াতে তারা বরাবরের মতো সামাজিক যোগাযোগ মাধ্যমকে বেছে নিয়েছে।

এদিকে গুজব করে নাশকতা প্রতিরোধে পুলিশের বিভিন্ন স্তরের সদস্যদের ছুটি বাতিল করা হয়েছে। পুলিশের সব ইউনিটকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। সতর্কতার অংশ হিসেবে কনস্টেবল থেকে পরিদর্শক পর্যন্ত কর্মকর্তাদের সব ধরনের ছুটি বাতিল করা হয়েছে।

ডিএমপির একজন উপকমিশনার বলেন, ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে কেউ যাতে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে না পারে, সে জন্য সরকারের উচ্চ পর্যায় থেকে পুলিশকে সতর্ক থাকতে বলা হয়েছে। পুলিশের সব ছুটি বাতিল করে কর্মস্থলে যোগদানের নির্দেশ দেওয়া হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার ও গোয়েন্দা পুলিশের প্রধান এ কে এম হাফিজ আক্তার বলেন, একটি চক্র গুজব ছড়িয়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি করতে চায়। ইতোমধ্যে আমরা মিরপুরের ঘটনায় সিসি ক্যামেরার ফুটেজ দেখে কয়েকজনকে শনাক্ত করেছি। তারা শ্রমিকদের উসকে দিচ্ছিল। তাদের গ্রেপ্তারে অভিযান চলছে।’

যারা ফেসবুকে গুজব ছড়িয়েছে, তাদের চিহ্নিত করতে সাইবার ক্রাইম টিম কাজ করছে বলে জানান এই গোয়েন্দা কর্মকর্তা।



সাতদিনের সেরা