kalerkantho

মঙ্গলবার । ১৫ অগ্রহায়ণ ১৪২৮। ৩০ নভেম্বর ২০২১। ২৪ রবিউস সানি ১৪৪৩

মেসে আগুন, দুই গার্মেন্টকর্মীর ৯৯ শতাংশ দগ্ধ

নিজস্ব প্রতিবেদক   

২৬ নভেম্বর, ২০২১ ০০:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



মেসে আগুন, দুই গার্মেন্টকর্মীর ৯৯ শতাংশ দগ্ধ

নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জে ইপিজেডের সামনে আদনান টাওয়ারে একটি মেসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে তিনজন গার্মেন্টকর্মী দগ্ধ হয়েছেন। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে আদনান টাওয়ার ভবনের চতুর্থ তলায় এ দুর্ঘটনা ঘটে। 

দগ্ধদের আশঙ্কাজনক অবস্থায় রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনিস্টিউটের ভর্তি করা হয়েছে। বার্ন ইনিস্টিউটের আবাসিক সার্জন এসএম আইউব হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, 'দগ্ধ কারো অবস্থায় ভালো না।'

দগ্ধরা হচ্ছেন- মো. পারভেজ (২৮) ও মো. মামুন (২৭)। তাদের শরীরের ৯৯ শতাংশ দগ্ধ হয়েছে। এ ছাড়া গার্মেন্টকর্মী জীবনের (২০) শরীরের ৩০ শতাংশ দগ্ধ হয়েছে। দগ্ধরা সকলেই ইপিজেডের ‘অনন্ত অ্যাপারেলস’ নামের একটি গার্মেন্টেসে চাকরি করেন।

দগ্ধদের সহকর্মী মো. রিয়াজ বলেন, দগ্ধরা সকলে আদনান টাওয়ারের মেসে থাকতেন। দগ্ধ জীবনের সঙ্গে কথা বলে তিনি জানতে পারেন, তারা রুমে ছিলেন। তবে রুমটিতে কিসের যেন গন্ধ হচ্ছিল পরে কোনো কিছু বুঝার আগেই  হঠাৎ করে আগুন লেগে যায়। ততোক্ষণে তারা পুরে যান। এছাড়া রুমের জানালার গ্লাস বিকট বিষ্ফোরনে পুড়ে যায় এবং ফেটে পড়ে।

তিনি অভিযোগ করে আরো বলেন, এতো বড় একটি ঘটনা ঘটেছে কিন্তু ওই বাড়ির কেয়ারটেকার, বাড়ির মালিক পক্ষের কারো থেকে কোনো প্রকার সহযোগিতা পাইনি। তবে তিনি ধারনা করছেন, সে রুমটিতে গ্যাস লিকেজ হয়ে দুর্ঘটনাটি ঘটতে পারে।

ঢামেক হাসপাতাল পুলিশ ফাড়ির ইনচার্জ মো. বাচ্চু মিয়া বলেন, দগ্ধ তিনজন আশঙ্কাজনক অবস্থায় ভর্তি রয়েছেন। দ্গ্ধ পারভেজ ও মামুনের গ্রামের বাড়ি লক্মীপুর আর জীবনের বাড়ি কুষ্টিয়ায়।



সাতদিনের সেরা