kalerkantho

শুক্রবার । ১৮ অগ্রহায়ণ ১৪২৮। ৩ ডিসেম্বর ২০২১। ২৭ রবিউস সানি ১৪৪৩

'বিদেশ থেকে চিকিৎসক আনতে বিএনপির কোনো পদক্ষেপ নেই'

অনলাইন ডেস্ক   

২৫ নভেম্বর, ২০২১ ২১:০৮ | পড়া যাবে ২ মিনিটে



'বিদেশ থেকে চিকিৎসক আনতে বিএনপির কোনো পদক্ষেপ নেই'

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, বিদেশ থেকে চিকিৎসক এনে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসা দেওয়ার কথা বলা হলেও বিএনপি এ ব্যাপারে কোনো পদক্ষেপ নিচ্ছে না। ওনারা সেই লাইনে হাঁটবেন না।

আজ বৃহস্পতিবার জাতীয় সংসদ অধিবেশনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশেষ আলোচনায় এসব কথা বলেন তিনি।

আইনমন্ত্রী বলেন, ওনারা বলছেন ওনাদের নেত্রীকে এখনই বিদেশে পাঠাতে হবে। চিকিৎসা করাতে হবে বিদেশে। আমাদের চিকিৎসা ব্যবস্থা খুব খারাপ। খালেদা জিয়া তিন তিন বার হাসপাতালে গিয়ে চিকিৎসা নিয়েছেন এবং সুস্থ হয়ে বাসায় ফিরেছেন। আমি তাদের বলেছি, বিদেশ থেকে ডাক্তার এনে চিকিৎসা করাতে পারেন।

তিনি বলেন, চিকিৎসা ব্যবস্থা কোকো জাহাজ না, রাতারাতি হয়ে যাবে। এর জন্য ভৌত অবকাঠামো দাঁড় করানোর প্রয়োজন হয়, অনেক কিছুর প্রয়োজন হয়। সেটা প্রধানমন্ত্রী শেখ হাসিনা করেছেন। আগামী ১২ বছরে তার সুফল দেখবেন।

সংসদে বিএনপির সংসদ সদস্যদের স্বাস্থ্যখাত নিয়ে সমালোচনার জবাব দিয়ে তিনি বলেন, ওনারা স্বাস্থ্যের অব্যবস্থার কথা বলেছেন। ওনারা ২৬ বছর শাসন করেছেন, আমি শাসন করেছেন বলব, সেবা করেন নাই। কী করেছিলেন স্বাস্থ্য ব্যবস্থার, মানুষ বিদেশে চিকিৎসার জন্য যাবেন না? ওনারা শুধু দেখেন পশ্চিম দিক, কাবা শরিফের আগে আর আমাদের পরে সেই পশ্চিম দিক।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতা নিয়ে আইনের শাসন চালু করে। বঙ্গবন্ধু হত্যার বিচার শুরু করে। দেশের উন্নয়ন হচ্ছে।

মন্ত্রী বলেন, একটা উন্নয়ন সঙ্গে সঙ্গে হয়ে যায় না। এটা ভাঙা সুটকেস থেকে আলাউদ্দিনের চেরাগ নয় যে, কোকো জাহাজ হয়ে যাবে। এটা করতে হলে প্রথম ভৌত অবকাঠামো দাঁড় করাতে হয়। এই ১২ বছরে প্রধানমন্ত্রী সেটা করেছেন। এটার ফল আগামী ১২ বছরে দেখবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।



সাতদিনের সেরা