kalerkantho

শনিবার । ১৯ অগ্রহায়ণ ১৪২৮। ৪ ডিসেম্বর ২০২১। ২৮ রবিউস সানি ১৪৪৩

করোনায় একলাফে মৃত্যু ৯, শনাক্ত কিছুটা কমল

অনলাইন ডেস্ক   

২৫ নভেম্বর, ২০২১ ১৭:৪২ | পড়া যাবে ২ মিনিটে



করোনায় একলাফে মৃত্যু ৯, শনাক্ত কিছুটা কমল

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৭ হাজার ৯৭০ জনে। এ সময় নতুন করে শনাক্ত হয়েছেন ২৩৭ জন। ফলে মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৫ হাজার ১৮৫ জনে।

আজ বৃহস্পতিবার (২৫ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা পরিস্থিতিসংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৮ হাজার ৮৩২টি, আর নমুনা পরীক্ষা হয়েছে ১৮ হাজার ৮৮৮টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৮ লাখ এক হাজার ৮৬৯টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৭ লাখ ৩৭ হাজার ৬৩টি, আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩০ লাখ ৬৪ হাজার ৮০৬টি।

এতে আরো বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার এক দশমিক ২৫ শতাংশ, আর এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৫৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৪ শতাংশ, আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৯ জনের মধ্যে পুরুষ তিনজন, আর নারী ছয়জন। তাদের নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৮৯৯ জন, আর নারী মারা গেলেন ১০ হাজার ৭১ জন।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, মারা যাওয়া ৯ জনের মধ্যে বয়স বিবেচনায় পাঁচজনের বয়স ৭১ থেকে ৮০ বছরের মধ্যে। বাকিদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন, আর ৮১ থেকে ৯০ বছরের মধ্যে রয়েছেন একজন।



সাতদিনের সেরা