kalerkantho

বুধবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৮। ১ ডিসেম্বর ২০২১। ২৫ রবিউস সানি ১৪৪৩

আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর লাঠিসোঁটা নিয়ে হামলা

অনলাইন ডেস্ক   

২৩ নভেম্বর, ২০২১ ১৬:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর লাঠিসোঁটা নিয়ে হামলা

বাসভাড়া হাফ করার দাবি পূরণে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিয়ে সায়েন্সল্যাব থেকে সরে গেছে শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুর ১২টার দিকে শুরু হওয়া সমাবেশ শেষ হয় দুপুর দেড়টার দিকে। আন্দোলন চলাকালে সায়েন্স ল্যাবরেটরি এলাকায় শিক্ষার্থীদের ওপর চড়াও হয়েছে ঢাকা কলেজের একদল ছাত্র।

অন্যান্য দিনের মতো আজও আন্দোলনে নামে শিক্ষার্থীরা। এদিন ঢাকা কলেজ, আইডিয়াল ও সিটি কলেজের শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন। এ সময় তারা সায়েন্স ল্যাব, নীলক্ষেত ও চার রাস্তার মোড়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। শিক্ষার্থীদের অবরোধে নিউ মার্কেট সড়কের দুই পাশে ব্যাপক যানজট তৈরি হয়। গণপরিবহন বন্ধ হয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার দুপুর দেড়টার দিকে ঢাকা কলেজের দিক থেকে ৫০-৬০ জন তরুণ লাঠিসোঁটা নিয়ে এসে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা করে। কিছুক্ষণ ধাওয়া-পাল্টাধাওয়া চলার পর আন্দোলনরত শিক্ষার্থীরা রাস্তা থেকে সরে যায়।

সেখানে দায়িত্বরত পুলিশ পরিদর্শক সাইফুল ইসলাম বলেন, আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে ঢাকা কলেজের কিছু শিক্ষার্থীর বাগবিতণ্ডা হয়েছিল। পরে তাদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে।

ধানমণ্ডি থানার পরিদর্শক সাইফুল ইসলাম জানান, শিক্ষার্থীদের অবরোধের কারণে মিরপুর সড়ক, ধানমণ্ডি, নিউ মার্কেট এলাকায় ব্যাপক যানজট তৈরি হয়। পরে আন্দোলনকারীরা রাস্তা থেকে সরে গেলে পুলিশ দুপুর সোয়া ২টার দিকে রাস্তা চলাচলের জন্য খুলে দেয়।



সাতদিনের সেরা