kalerkantho

বুধবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৮। ১ ডিসেম্বর ২০২১। ২৫ রবিউস সানি ১৪৪৩

২ ডিসেম্বর চলাচল শুরু করার প্রস্তুতি

বেনাপোল এক্সপ্রেস চালুর খবরে ভারতগামী যাত্রীদের স্বস্তি

অনলাইন ডেস্ক   

১৭ নভেম্বর, ২০২১ ১৭:১১ | পড়া যাবে ২ মিনিটে



বেনাপোল এক্সপ্রেস চালুর খবরে ভারতগামী যাত্রীদের স্বস্তি

ফাইল ফটো

বাংলাদেশ থেকে কলকাতাগামী যাত্রীদের জন্য স্বস্তি বয়ে এনেছিল বেনাপোল এক্সপ্রেস। তবে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দীর্ঘদিন ধরে ট্রেনটি বন্ধ। এবার প্রায় দেড় বছর পর ফের চালু হচ্ছে বেনাপোল এক্সপ্রেস। বেনাপোল এক্সপ্রেস আগামী ২ ডিসেম্বর থেকে পুনরায় চলাচল শুরু করার প্রস্তুতি নিয়েছে রেলওয়ে বিভাগ।

এ বিষয়ে সহকারী চিফ অপারেটিং সুপারিন্টেন্ডেন্ট মো. আব্দুল আওয়াল স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, বেনাপোল এক্সপ্রেস করোনা মহামারির কারণে গত ৫ এপ্রিল থেকে সাময়িকভাবে চলাচল বন্ধ হয়।

বেনাপোল এক্সপ্রেস আগামী ২ ডিসেম্বর থেকে পুনরায় চলাচল শুরু করার প্রস্তুতি নেওয়া হচ্ছে বলেও চিঠিতে জানানো হয়।  

করোনার মাঝেও বেনাপোল-পেট্রাপোল চেকপোস্ট দিয়ে ভারতে যান প্রতিদিন এক হাজারের বেশি মানুষ। তাদের প্রায় ৯৫ শতাংশই যাচ্ছেন চিকিৎসার কারণে। ট্রেনের সুবিধা না থাকার কারণে দুর্ভোগের সম্মুখীন হতে হয়েছে তাঁদের। দেশের অন্যান্য ট্রেন চালু হলেও বেনাপোল এক্সপ্রেস তখনও ছিল বন্ধ। ফলে দুর্ভোগ পোহাতে রয়েছে সেইসব যাত্রীদের।

বেনাপোল থেকে ঢাকায় বাস বা অন্যান্য পরিবহণের তুলনায় ট্রেনে কম সময় লাগে। মাত্র ৭ ঘণ্টায় বেনাপোল এক্সপ্রেস যাত্রীদের ঢাকায় পৌঁছে দেয়। মঙ্গলবার ছাড়া প্রতিদিন দুপুর ১টায় বেনাপোল এবং রাত সাড়ে ১০টায় ঢাকার কমলাপুর থেকে ছাড়ে ট্রেনটি।



সাতদিনের সেরা