kalerkantho

সোমবার । ২১ অগ্রহায়ণ ১৪২৮। ৬ ডিসেম্বর ২০২১। ১ জমাদিউল আউয়াল ১৪৪৩

খালেদা জিয়া বেঁচে আছেন- এই সংবাদে সরকার আতঙ্কিত : রিজভী

অনলাইন ডেস্ক   

১৭ নভেম্বর, ২০২১ ১৫:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



খালেদা জিয়া বেঁচে আছেন- এই সংবাদে সরকার আতঙ্কিত : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, দেশনেত্রী খালেদা জিয়ার অস্তিত্ব শেখ হাসিনার জন্য আতঙ্ক। খালেদা জিয়া বেঁচে আছেন এই সংবাদ শেখ হাসিনাকে কালবৈশাখী ঝড়ের মতো আতঙ্কিত করে তোলে। এ কারণেই তিলে তিলে নিঃশেষ করার জন্য তাকে কারাগারে বন্দি করে রেখে নানাবিধ যন্ত্রণা দিচ্ছে। তাকে উন্নত চিকিৎসা দেওয়া হয়নি। তাকে যখন কারাগারে রাখা হয়, তখন একজন সাধারণ মানুষের যে অধিকার সেই অধিকারও তাকে দেওয়া হয়নি।

আজ বুধবার (১৭ নভেম্বর) সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত মিলাদ মাহফিলে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, গতকাল আইনমন্ত্রী বলেছেন, খালেদা জিয়াকে বিদেশে যেতে হলে আবার কারাগারে গিয়ে আবেদন করতে হবে। কোন আইনে আছে? আপনি মিথ্যা কথা বলছেন। আপনি এই কথা বলছেন। তাহলে শেখ হাসিনা (তৎকালীন বিরোধীদলীয় নেতা) কী করে গিয়েছিলেন মঈনউদ্দিন-ফখরুদ্দিনের আমলে? আওয়ামী লীগের তৎকালীন সাধারণ সম্পাদক জলিল সাহেব কী করে সিঙ্গাপুরে চিকিৎসার জন্য গিয়েছিলেন? সেই দিন কোন আইনে গিয়েছিলেন তারা?

তিনি বলেন, আমরা এখনো আহ্বান জানাই দেশনেত্রীকে তার উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দিন। আমরা বলতে চাই, আপনারা ভুলে যাবেন না, এ দেশের কোটি কোটি মানুষ, আবাল-বৃদ্ধ-বনিতা, তৃণমূল থেকে শুরু করে জাতীয় পর্যায় পর্যন্ত হাটে-ঘাটে-মাঠে, জনপদে জনপদে জাতীয়তাবাদের মানুষ গিজগিজ করছে। লক্ষকোটি মানুষের হৃদয়ে আঘাত দিয়ে আপনারা যদি অমানবিক কোনো পথের দিকে এগিয়ে যান, কোটি কোটি মানুষ রাস্তায় নেমে এসে আপনাদের এই নির্দয়-নির্মমতার বিরুদ্ধে উপযুক্ত জবাব দেবে। এই জবাব থেকে আপনারা কেউ রেহাই পাবেন না।

তিনি বলেন, আইনমন্ত্রী বিএনপির নেতা-নেত্রীদের কষ্ট দিয়ে আনন্দ পান, আর আনন্দ পান প্রধানমন্ত্রী। এই কারণে যত ধরনের অমানবিক আইনের কথা তুলে বিএনপির নেতা-নেত্রীদের কষ্ট দিয়ে তিনি শেখ হাসিনার কাছে সাধু সাজতে চান, ভালো সাজতে চান, সন্ন্যাসী সাজতে চান।

দোয়া মাহফিলে বিএনপির আবদুস সালাম আজাদ, আমিনুল ইসলাম, ওলামা দলের অধ্যক্ষ নজরুল ইসলাম তালুকদার, জাসাসের যুগ্ম আহ্বায়ক লিয়াকত আলী, আহসান উল্লাহ চৌধুরী, জাবেদ আহমেদ কিসলু, শাহরিয়ার ইসলাম শায়লা, খালেদুজ্জামান জুয়েল, ফরহাদ হোসেন নিয়ন প্রমুখ উপস্থিত ছিলেন।



সাতদিনের সেরা