kalerkantho

বুধবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৮। ১ ডিসেম্বর ২০২১। ২৫ রবিউস সানি ১৪৪৩

‘খালেদা জিয়াকে দ্রুত বিদেশে যেতে দেওয়া হোক’

অনলাইন ডেস্ক   

১৬ নভেম্বর, ২০২১ ১৪:১৬ | পড়া যাবে ৩ মিনিটে



‘খালেদা জিয়াকে দ্রুত বিদেশে যেতে দেওয়া হোক’

খালেদা জিয়া খুবই অসুস্থ উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তাকে অবিলম্বে বিদেশে চিকিৎসার সুযোগ দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, পরিবারের পক্ষ থেকে তাকে বিদেশে নেওয়ার আবেদন করা হয়েছে। সরকারের কাছে আহ্বান, তাকে দ্রুত বিদেশে যেতে দেওয়া হোক। অন্যথায় সব দায় দায়িত্ব এই সরকারকেই বহন করতে হবে।

আজ মঙ্গলবার (১৬নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় প্রধান খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় আয়োজিত দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়াকে রাজনীতি থেকে দূরে রাখার চক্রান্তে এখন তিনি গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি আছেন। আমরা সবাই জানি তাকে রাজনীতি থেকে দূরে রাখতে একটা মিথ্যা মামলায় সাজা দিয়ে প্রথমে একটি পরিত্যাক্ত কারাগারে রাখা হয়। তখন তার কোনো চিকিৎসা হয়নি। পরে জনগণের চাপে  তাকে হাসপাতালে নেওয়া হয়।   তারও পর করোনা শুরু হলে ভয়ে তাকে বাসায় যাওয়ার অনুমতি দেয় সরকার। খালেদা জিয়া বর্তমানে খুবই অসুস্থ অবস্থায় সিসিইউতে আছেন। 

মির্জা ফখরুল বলেন, আজকে যখন খালেদা জিয়া খুবই অসুস্থ তখন পত্রিকায় দেখছি তার পরিবার থেকে আবারও বিদেশে নেওয়ার আবেদন করা হয়েছে। আমরা সরকারের কাছে আহ্বান জানাচ্ছি অবিলম্বে চিকিৎসার জন্য তাকে বাইরে যাওয়ার সুযোগ দেওয়া হোক। কারণ এই নেত্রী গণতন্ত্রের নেত্রী, তার যদি কিছু হয়ে যায় তাহলে সব দায় এই সরকারকেই বহন করতে হবে। আমরা বলতে চাই, আপনাদের শুভ বুদ্ধির উদয় হোক, মানবতার স্বার্থে তাকে বিদেশে চিকিৎসার সুযোগ করে দেন।  

দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম, আব্দুল আওয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান হাবিব, ডা. সিরাজউদ্দীন আহমেদ, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হক, দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু, সাবেক এমপি জহির উদ্দিন স্বপন, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আমিরুজ্জামান খান শিমুল, সহ-দপ্তর সম্পাদক বেলাল আহমেদ, সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম আলীম, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দীন টুকু, কৃষক দলের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল প্রমুখ।



সাতদিনের সেরা