kalerkantho

বৃহস্পতিবার  । ২৪ অগ্রহায়ণ ১৪২৮। ৯ ডিসেম্বর ২০২১। ৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

সীমান্তে বাংলাদেশি হত্যার প্রতিবাদে ২০ নভেম্বর মানববন্ধন করবে বিএনপি

অনলাইন ডেস্ক   

১৬ নভেম্বর, ২০২১ ১৩:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



সীমান্তে বাংলাদেশি হত্যার প্রতিবাদে ২০ নভেম্বর মানববন্ধন করবে বিএনপি

সীমান্তে বাংলাদেশি নাগরিকদের হত্যার প্রতিবাদে আগামী শনিবার (২০ নভেম্বর) মানববন্ধন কর্মসূচি পালন করবে বিএনপি। জাতীয় প্রেস ক্লাবের সামনে এই কর্মসূচি পালন করা হবে। 

আজ মঙ্গলবার (১৬ নভেম্বর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

রিজভী বলেন, সীমান্তে বাংলাদেশি হত্যা বন্ধ করবে বলে বারবার প্রতিশ্রুতি দিয়েছে প্রতিবেশী দেশ। পতাকা বৈঠক হচ্ছে। কিন্তু সীমান্তে নিষ্ঠুর হত্যাকাণ্ড বন্ধ হচ্ছে না। তাই আগামী শনিবার সকাল ১১টায় মানববন্ধন কর্মসূচি পালন করা হবে বিএনপির পক্ষ থেকে।

এর আগে গত ১০ নভেম্বর বিএনপির পক্ষ থেকে বিবৃতি দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিবৃতিতে বলা হয়, ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর হাতে সীমান্তে বাংলাদেশি নাগরিক হত্যা একটি নিয়মিত বিষয় হয়ে দাঁড়িয়েছে। এটা নিঃসন্দেহে মানবাধিকারের চরম লঙ্ঘন। সরকারের নতজানু পররাষ্ট্রনীতির কারণেই এই হত্যাকাণ্ড সংঘটিত হচ্ছে। এসব হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হত্যাকাণ্ড বন্ধ করার জন্য ভারত এবং বাংলাদেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।

এ ছাড়া বাংলাদেশের সীমান্তবর্তী ভারতের ত্রিপুরা রাজ্যে সংখ্যালঘু মুসলিম সম্প্রদায়ের বাড়িঘর, দোকানপাট, মসজিদে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় গভীর উদ্বেগ ও নিন্দা জানানো হয় ওই বিবৃতিতে।



সাতদিনের সেরা