kalerkantho

বুধবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৮। ১ ডিসেম্বর ২০২১। ২৫ রবিউস সানি ১৪৪৩

হুইপ স্বপন বললেন

'কোনো লোভাতুর চামচা বাহিনী জয়কে পথচ্যুত করতে পারেনি'

নিজস্ব প্রতিবেদক   

১৩ নভেম্বর, ২০২১ ১৮:১৬ | পড়া যাবে ২ মিনিটে



'কোনো লোভাতুর চামচা বাহিনী জয়কে পথচ্যুত করতে পারেনি'

অ্যাসোসিও লিডারশিপ অ্যাওয়ার্ড ২০২১ লাভ করায় প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অভিনন্দন জানিয়েছেন জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

আজ শনিবার নিজের ফেসবুক আইডি থেকে এক পোস্টে স্বপন লেখেন, 'জয়ের জয়যাত্রায় অভিনন্দন। তিনি জনাব সজীব ওয়াজেদ জয়। মা প্রজাতন্ত্রের প্রধানমন্ত্রী, মাতামহ স্বাধীন-সার্বভৌম রাষ্ট্রের স্থপতি, পিতা খ্যাতনামা বিজ্ঞানী, নিজে উচ্চশিক্ষিত। কিন্তু আচরণ, কর্মকাণ্ড, ব্যবহার, জীবনযাপন, কোথাও কোনো ক্ষমতা, আভিজাত্য বা দম্ভের লেশমাত্র নেই। কোনো লোভাতুর চামচা বাহিনীর বিষ নিঃশ্বাস তাকে পথচ্যুত করতে পারেনি। নানা ও মায়ের মতো কোমল ও কঠিন, সাদামাটা ও বিনয়ী।

সজীব ওয়াজেদ জয়ের প্রসঙ্গে স্বপন আরো লেখেন, তিনি অফিশিয়ালি এখনো রাজনীতি শুরু করেননি। জগদ্বিখ্যাত রাজনৈতিক পরিবারের সন্তান হিসেবে নিজেকে শুধু রাজনীতির গবেষণামূলক কর্মকাণ্ডে সীমাবদ্ধ রেখে ক্ষমতার বলয় থেকে সযতনে নিজেকে বহুদূরে রেখেছেন। বিশেষজ্ঞ হিসেবে তথ্য-প্রযুক্তি খাতে মহান প্রধানমন্ত্রীকে সহায়তা করছেন। সমগ্র বিশ্বে তিনি একটি বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন। রাজনীতিতে প্রবেশের পূর্বেই তিনি একটি পশ্চাতে পড়ে থাকা জাতিকে ডিজিটাল জাতিতে রূপান্তরের স্বপ্নে উদ্বুদ্ধ করেছেন এবং এই স্বপ্ন নিজ পরিকল্পনায় বাস্তবায়ন করেছেন।

আবু সাঈদ আল মাহমুদ স্বপন লেখেন, 'সাবাস, বাংলাদেশ, এ পৃথিবী অবাক তাকিয়ে রয়, জ্বলে পুড়ে-মরে ছারখার তবু মাথা নোয়াবার নয়। জনাব জয়ের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের পথে অন্তক্তিমূলক দৃঢ় পথচলা সুকান্তের বিখ্যাত দুর্মর কবিতার চরণগুলির নব সফলতা। জয়ের জয় যাত্রা বাঙালির জাতীয় জীবনের এক অন্যতম মহত্তম অধ্যায়।

হুইপ স্বপন লেখেন, সম্প্রতি জনাব সজীব ওয়াজেদ জয়ের অ্যাসোসিও লিডারশিপ অ্যাওয়ার্ড প্রাপ্তি তাঁর মহৎ কর্মের আন্তর্জাতিক স্বীকৃতি। এই অর্জন শুধু জয়ের নয়, জয়ের জয়যাত্রার এই অংশীদার বাংলাদেশের নতুন প্রজন্ম। এই অর্জন সমগ্র দেশবাসীর জন্য বঙ্গবন্ধুর দৌহিত্রের অনন্য উপহার। তোমাকে অভিনন্দন, হে স্বপ্নদ্রষ্টা ও স্বপ্নের সার্থক কারিগর।



সাতদিনের সেরা