kalerkantho

বৃহস্পতিবার । ১৭ অগ্রহায়ণ ১৪২৮। ২ ডিসেম্বর ২০২১। ২৬ রবিউস সানি ১৪৪৩

সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগের অস্তিত্ব থাকবে না : রিজভী

নিজস্ব প্রতিবেদক   

৯ নভেম্বর, ২০২১ ২০:১৬ | পড়া যাবে ২ মিনিটে



সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগের অস্তিত্ব থাকবে না : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকারপ্রধান সাহস থাকলে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন দিয়ে দেখেন। আপনারা নিজেদের জনপ্রিয়তা যাচাই করুন। তখন বোঝা যাবে দল হিসেবে আওয়ামী লীগ টিকে থাকবে কি থাকবে না। সুষ্ঠু নির্বাচন হলে বিএনপি নয়, আওয়ামী লীগেরই অস্তিত্ব থাকবে না।

আজ মঙ্গলবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জিয়া স্মৃতি পাঠাগারের উদ্যোগে ঐতিহাসিক জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে এক পাঠচক্রে তিনি এ কথা বলেন।

উল্লেখ, গতকাল সোমবার যুক্তরাজ্যের কুইন এলিজাবেথ সেন্টারে দেশটিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের দেওয়া এক নাগরিক সংবর্ধনায় ভাষণদানকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আদালতে বিএনপির শীর্ষ নেতৃত্বের সাজা হওয়ায় রাজনৈতিক দল হিসেবে ভবিষ্যতে দলটির অস্তিত্ব টিকে থাকা নিয়ে প্রশ্ন তোলেন।

রিজভী বলেন, আওয়ামী লীগ ১৪ বছর বিনা ভোটে জোর করে ক্ষমতায় আছে। ন্যূনতম সাহস থাকলে অবাধ ও সুষ্ঠু নির্বাচন দিত। ভীরু বলে সুষ্ঠু নির্বাচন দেয় না, দিনের ভোট রাতে করে। সাহস থাকলে পদত্যাগ করে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন দিক। তখন বোঝা যাবে দল হিসেবে ভবিষ্যতে কারা টিকে থাকবে।

বিনা ভোটে ক্ষমতায় এসে আপনারা নাৎসিবাদ কায়েম করেছেন উল্লেখ করে তিনি আরো বলেন, জনগণ কষ্টে থাকলেও আপনারা সেটা দেখতে পান না। জ্বালানি তেল ও পরিবহন ভাড়া বৃদ্ধিতে জনগণের নাভিশ্বাস উঠেছে। কিন্তু সেদিকে আপনাদের কোনো খেয়াল নেই। আপনারা লুটপাটে ব্যস্ত।

বিএনপির শিক্ষাবিষয়ক সম্পাদক ও জিয়া স্মৃতি পাঠাগারের ‘পাঠচক্র’ কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলামের সভাপতিত্বে এবং ছাত্রদলের সাবেক যুগ্ম-সম্পাদক ও পাঠচক্রের সদস্যসচিব অ্যাডভোকেট আবুল হাসানের পরিচালনায় সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক কর্নেল (অব.) জয়নাল আবেদীন, জিয়া স্মৃতি পাঠাগারের সহসভাপতি সাইদুর রহমান মিন্টু প্রমুখ।

অনুষ্ঠানে ‘৭ নভেম্বর গণবিপস্নব : জাতিগত সার্বভৌমত্ব অর্জন ও স্বাধীনতার প্রকৃত স্বাদ’ শীর্ষক প্রবন্ধ পাঠ করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি শাহরিয়ার হক মজুমদার শিমুল।



সাতদিনের সেরা