kalerkantho

মঙ্গলবার । ১৫ অগ্রহায়ণ ১৪২৮। ৩০ নভেম্বর ২০২১। ২৪ রবিউস সানি ১৪৪৩

‘প্রবাসীরা বিদেশে বাংলাদেশের দূত’

অনলাইন ডেস্ক   

৯ নভেম্বর, ২০২১ ১৪:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



‘প্রবাসীরা বিদেশে বাংলাদেশের দূত’

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী প্রবাসী বাংলাদেশিদের দেশের দূত হিসেবে উল্লেখ করে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন। বিদেশি সহকর্মী, অংশীদার ও বন্ধুদেরও বাংলাদেশে বিনিয়োগে উৎসাহ দেওয়ার জন্য তিনি প্রবাসীদের প্রতি আহ্বান জানান। 

আজ মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোমবার যুক্তরাজ্যের ম্যানচেস্টার শহরের ম্যানচেস্টার সেন্ট্রাল কনভেনশন কমপ্লেক্সে বিদেশিও অনাবাসী বাংলাদেশি ব্যাবসায়ীদের উদ্দেশে ‘দ্য রাইজ অব বেঙ্গল টাইগার : ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট পটেনশিয়ালস ইন বাংলাদেশ’ শীর্ষক রোড শো-এ বাংলাদেশের পুঁজিবাজারের ওপর যুক্তরাজ্যে অনুষ্ঠিত দ্বিতীয় বিনিয়োগ শীর্ষ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান, ম্যানচেস্টারের মেয়র অ্যান্ডি বার্নহ্যাম এবং পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

সাইফুজ্জামান চৌধুরী পুঁজিবাজারকে অর্থনীতির ভিত্তি এবং প্রত্যেক বৈদেশিক বিনিয়োগকে অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্যে গুরুত্বপূর্ণ উল্লেখ করে বলেন, বাংলাদেশ সরকার এই কারণে বিদেশি বিনিয়োগকারীদের অনেক ভালো প্রণোদনা দিচ্ছে। কভিড-১৯ বিশ্ব মহামারির এই সময়ে বাংলাদেশের অর্থনীতি সচল রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বের কথা বলার সময় ভূমিমন্ত্রী বাংলাদেশি উদ্যোক্তাদের উদ্যোমী এবং যোদ্ধা হিসেবেও উল্লেখ করেন। তিনি বলেন, এ সময় আমাদের জীবন ও জীবিকার মধ্যে সমন্বয় করতে হয়েছিল।



সাতদিনের সেরা