kalerkantho

শনিবার । ১৯ অগ্রহায়ণ ১৪২৮। ৪ ডিসেম্বর ২০২১। ২৮ রবিউস সানি ১৪৪৩

ঢামেকে ‘ওয়ার্ল্ড রেডিওলজিস্ট ডে’ উদযাপন

নিজস্ব প্রতিবেদক   

৯ নভেম্বর, ২০২১ ০০:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



ঢামেকে ‘ওয়ার্ল্ড রেডিওলজিস্ট ডে’ উদযাপন

রেডিয়েশন খাচ্ছি পাশাপাশি সকল সুবিধা থেকে বঞ্চিত হচ্ছি। ‘ওয়ার্ল্ড রেডিওলজিস্ট ডে’ উপলক্ষে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ রেডিওলোজী এন্ড ইমেজিং টেকনোলজিস্ট নামে সংগঠনের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের রেডিওলোজী ইমেজিং বিভাগের প্রধান অধ্যাপক রবিন সরকার এসব কথা বলেন।

সোমবার (৮ নভেম্বর) হাসপাতালের অডিটোরিয়ামে এই দিবসটি উদযাপন করা হয়।

অধ্যাপক রবিন সরকার বলেন, জীবন ঝুঁকি নিয়ে কাজ করে সরকারকে প্রতি মাসে ১ কোটি ৪০ লাখ টাকা আয় করে দিচ্ছেন এই বিভাগ। অথচ তারা কোনো রকম সুবিধা পাচ্ছেন না। সরকার যদি চায় তাদের জন্য কোনো ফান্ডের দরকার হয় না। উপার্জনের ১০ শতাংশ টাকা তাদের দিয়ে দিলেই হয়ে যাচ্ছে। 

তিনি বলেন, স্বাস্থ্য বিভাগের উন্নায়নে সরকার খুবই আন্তরিক। হাসপাতালগুলোতে নার্স ও চিকিৎসক নিয়োগ দিয়েছে। তাই এখন সেই সমস্যা কেটে গেছে। আসা করছি এই বিভাগের দিকে নজর দিলে তাদেরও সমস্যা কেটে যাবে।

অনুষ্ঠানে সংগঠনের সভাপতি শাহ আলম খান পারভেজ বলেন, এ বিভাগে যারা কাজ করছেন, তাদের জীবনের ঝুঁকি নিয়ে কাজ করতে হচ্ছে। প্রতিনিয়ত রেডিয়েশন খাচ্ছেন, পরে ক্যান্সারে আক্রান্ত হতে হচ্ছে, পরে মৃত্যু। এ বিভাগে চাকরি করতে করতে চাকরির বয়স শেষ হয়ে যাচ্ছে। কিন্তু কোনো প্রমোশন হচ্ছে না। জনবলও নিয়োগ হয় না। কোনো ভাতাও পান না।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল নাজমুল হক বলেন, পুরাতন মেশিনপত্র দিয়ে যেভাবে কাজ করে যাচ্ছেন, রোগীদের সেবা দিয়ে যাচ্ছেন তা অবশ্যই প্রসংশনীয়। আপনাদের যেসব দাবি-দাওয়া যৌক্তিক। আমার পক্ষ থেকে কোনো কিছু করার সুযোগ থাকলে অবশ্যই সহযোগিতা করব।



সাতদিনের সেরা