kalerkantho

মঙ্গলবার । ১৫ অগ্রহায়ণ ১৪২৮। ৩০ নভেম্বর ২০২১। ২৪ রবিউস সানি ১৪৪৩

পাটুরিয়া চতুর্থ দিনের উদ্ধার অভিযানে সমন্বয়হীনতা

আঞ্চলিক প্রতিনিধি, মানিকগঞ্জ   

৩০ অক্টোবর, ২০২১ ১২:৪২ | পড়া যাবে ২ মিনিটে



পাটুরিয়া চতুর্থ দিনের উদ্ধার অভিযানে সমন্বয়হীনতা

মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে ফেরি উণ্টে যাওয়ার ঘটনায় ৪র্থ দিনের মতো আজ উদ্ধার তৎপরতা চালাচ্ছে বিআইডব্লিউটিএ, ফায়ার সার্ভিস, নৌবাহিনী, কোস্ট গার্ড, নৌপুলিশসহ কয়েটি বাহিনী। উদ্ধার কাজে সমন্বয়হীনতার কারণে উদ্ধার তৎপরতা অনেকটা ধীর গতিতে চলছে বলে উদ্ধার কাজে নিয়োজিত কর্মীরা জানান। অভিযানে আজ শনিবার দুইটি মোটোরসাইকেল সাইকেল উদ্ধার করতে সক্ষম হয়েছে তারা।

এদিকে, সকাল নাগাদ একটি কাভার্ড ভ্যান হামজার ক্রেন দিয়ে টেনে তুললেও বিআইডব্লিউটিসির তত্ত্বাবধানে থাকা রেকার আসতে বিলম্ব করায় উদ্ধার কার্যক্রম বিলম্ব হচ্ছে বলে সংশ্লিষ্টরা জানান। এছাড়া উদ্ধার কাজে আজ সকাল থেকে রুস্তম উদ্ধার কাজে অংশ নিয়েছে।

উদ্ধার কাজে নিয়োজিত বাহিনীর প্রধান সমন্বয়কারী ইনচার্জ, ও বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক (উদ্ধার) মো. ফজলুর রহমান কালের কণ্ঠকে বলেন, ‘এ পর্য়ন্ত তিনটি মোটোরসাইকেল ও ট্রাক ও কাভার্ড ভ্যান মিলে ১৩টি যান উদ্ধার করা হয়েছে। আজ সকালে একটি কাভার্ড ভ্যান হামজা দিয়ে টেনে তুললেও রেকার দেরিতে আসায় উদ্ধার কাজ কিছুটা বিলম্ব হচ্ছে। এদিকে আর আকটি ট্রাক পানির নিচে ফেরির ভীতরে সনাক্ত করা হয়েছে। 

উদ্ধার কাজে সমন্বয়হীনতার বিষয়ে জানতে চাইলে বিআইডব্লিউটিসির আরিচা কার্যলয়ের ডিজিএম মো. জিল্লুর রহমান বলেন, কাজীরহাট ঘাটের কাছে একটি ফেরিতে সমস্যার কারণে রেকারটি ওইখানে পাঠানো হয়েছিল। এ জন্য রেকারটি আসতে দেরি হয়েছে। ফেরি উদ্ধারের বিষয়ে তিনি আরো বলেন, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নিবে। 

গত বুধবার সকাল পৌনে ১০টার দিকে পাটুরিয়া পাঁচ নম্বর ঘাটের কাছে যানবাহনসহ আমানত শাহ নামের রো রো ফেরি উল্টে যায়।



সাতদিনের সেরা