kalerkantho

রবিবার । ২০ অগ্রহায়ণ ১৪২৮। ৫ ডিসেম্বর ২০২১। ২৯ রবিউস সানি ১৪৪৩

বিমান বাহিনীর কমান্ড ও স্টাফ কোর্সের সনদপত্র বিতরণ

অনলাইন ডেস্ক   

২৮ অক্টোবর, ২০২১ ২১:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



বিমান বাহিনীর কমান্ড ও স্টাফ কোর্সের সনদপত্র বিতরণ

কোর্সে সেরা নৈপূণ্যের জন্য স্কোয়াড্রন লিডার মোঃ সরোয়ার মূয়ীদকে “বিমান বাহিনী প্রধানের সার্টিফিকেট এবং ট্রফি” প্রদান করেন সহকারী বিমান বাহিনী প্রধান (পরিকল্পনা) এয়ার ভাইস মার্শাল এ এইচ এম ফজলুল হক, বিবিপি, বিএসপি, এনডিইউ, এএফডব্লিউসি, পিএসসি।

বাংলাদেশ বিমান বাহিনীর সহকারী বিমান বাহিনী প্রধান (পরিকল্পনা) এয়ার ভাইস মার্শাল এ এইচ এম ফজলুল হক, বিবিপি, বিএসপি, এনডিইউ, এএফডব্লিউসি, পিএসসি বৃহস্পতিবার (২৮ অক্টোবর ২০২১) ফ্যালকন হল, বিমান বাহিনী অফিসার্স মেস, ঢাকায় অনুষ্ঠিত ১১৭ তম জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্স (জেসিএসসি) এর সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণোত্তীর্ণ কর্মকর্তাদের সনদপত্র ও ট্রফি প্রদান করেন।

প্রধান অতিথি অনুষ্ঠানস্থলে এসে পৌঁছালে কমান্ড ও স্টাফ ট্রেনিং ইনস্টিটিউট (সিএসটিআই) এর অধিনায়ক গ্রুপ ক্যাপ্টেন মোঃ শরীফ মোস্তফা, বিপিপি, এফএডব্লিউসি, পিএসসি তাকে স্বাগত জানান। ইনস্টিটিউটের অধিনায়ক তার স্বাগত ভাষণে ১১৭ তম জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের প্রশিক্ষণ ও শিক্ষা কার্যক্রমের ওপর সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইএসপিআর জানিয়েছে, ১৪ সপ্তাহব্যাপী এই কোর্সে বাংলাদেশ বিমান বাহিনীর ২১ জন, শ্রীলঙ্কা বিমান বাহিনীর একজন এবং নাইজেরিয়া বিমান বাহিনীর দুজন কর্মকর্তা অংশগ্রহণ করেন। প্রশিক্ষণার্থী কর্মকর্তারা কিভাবে যৌথবাহিনীর সাথে শান্তিকালীন ও যুদ্ধকালীন বিভিন্ন ধরণের রণকৌশল অবলম্বনে তাদের ভবিষ্যত কর্মকাণ্ড সহজভাবে পরিচালিত করতে পারেন তার ওপর বাস্তব ধারণা কোর্সে দেওয়া হয়। ১৯৭৬ সাল থেকে জেসিএসসি উত্তীর্ণ কর্মকর্তাগণ তাদের অর্জিত কর্মলব্ধ জ্ঞান সশস্ত্র বাহিনীর বিভিন্ন পর্যায়ে কমান্ড, স্টাফ এবং নির্দেশমূলক দায়িত্ব পালনে সহায়তা করে আসছে।

প্রধান অতিথি প্রশিক্ষণোত্তীর্ণ সকল কর্মকর্তাদের মাঝে সনদপত্র ও কোর্সে সেরা নৈপূণ্যের জন্য স্কোয়াড্রন লিডার মোঃ সরোয়ার মূয়ীদকে “বিমান বাহিনী প্রধানের সার্টিফিকেট এবং ট্রফি” প্রদান করেন।

প্রধান অতিথি তার মূল্যবান ভাষণে উত্তীর্ণ সব কর্মকর্তাকে দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন এবং এই কোর্সে অফিসার প্রেরণের জন্য শ্রীলংকা ও নাইজেরিয়া সরকারকে ধন্যবাদ জানান। তিনি বৈশ্বিক করোনাকালীন দুর্যোগের মধ্যে সামাজিক সচেতনতা এবং পারস্পরিক দূরত্ব বজায় রেখে কোর্স সাফল্যের সাথে সম্পন্ন করার জন্য সিএসটিআই এর ভূয়সী প্রশংসা করেন। অনুষ্ঠানে বাংলাদেশ বিমান বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তা এবং অন্যান্য অতিথিরা উপস্থিত ছিলেন।



সাতদিনের সেরা