kalerkantho

সোমবার । ১৪ অগ্রহায়ণ ১৪২৮। ২৯ নভেম্বর ২০২১। ২৩ রবিউস সানি ১৪৪৩

বেসিক জেট ও ফাইটার, হেলিকপ্টার এবং ট্রান্সপোর্ট কনভার্শন

বিমান বাহিনীর কোর্স সমাপনী সনদ বিতরণ

অনলাইন ডেস্ক   

২৮ অক্টোবর, ২০২১ ২১:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



বিমান বাহিনীর কোর্স সমাপনী সনদ বিতরণ

বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান এ বেসিক জেট ও ফাইটার, হেলিকপ্টার এবং ট্রান্সপোর্ট কনভার্শন কোর্সের সমাপনী এর সনদপত্র বিতরণ অনুষ্ঠান বৃহস্পতিবার (২৮-১০-২০২১) অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ঘাঁটির এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল মুহাম্মদ শাফকাত আলী, ওএসপি, বিএসপি, এনএসডব্লিউসি, এএফডব্লিউসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণোত্তীর্ণ কর্মকর্তাদের মাঝে সনদপত্র বিতরণ করেন।

এয়ার অধিনায়ক অনুষ্ঠানে এসে পৌঁছালে এয়ার কমডোর সৈয়দ সাঈদুর রহমান, বিইউপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, অধিনায়ক, অপারেশন্স উইং তাকে স্বাগত জানান। এয়ার কমোডর সাঈদ তার স্বাগত বক্তব্যে উক্ত কোর্সসমূহের প্রশিক্ষণ ও নানাবিধ কার্যক্রমের উপর সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন।

আইএসপিআর জানিয়েছে, কোর্সসমূহে বাংলাদেশ বিমান বাহিনীর ৪৫ জন এবং বাংলাদেশ নৌবাহিনীর ৪ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন। উল্লেখ্য, কে-৮ ডব্লিউ বিমান দ্বারা পরিচালিত বেসিক জেট ও ফাইটার কনভার্শন কোর্স এ বাংলাদেশ বিমান বাহিনীর বৈমানিকদের যুদ্ধকালে জঙ্গী বিমান পরিচালনার রণকৌশল এর প্রশিক্ষণ প্রদান করা হয়। একইভাবে, বেল-২০৬ এবং এডব্লিউ-১১৯ হেলিকপ্টার দ্বারা হেলিকপ্টার পরিচালনার কৌশল এবং এল-৪১০ বিমান দ্বারা পরিবহন বিমান পরিচালনার কৌশলের প্রশিক্ষণ প্রদান করা হয়।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে, কোর্সে উত্তীর্ণ কর্মকর্তাদের অভিনন্দন জানান। তিনি আশা প্রকাশ করেন যে, বেসিক কোর্সে অর্জিত জ্ঞান কর্মকর্তাবৃন্দের ভবিষ্যত উড্ডয়ন কার্যক্রমের গুরুত্বপূর্ণ ভিত্তি হিসেবে কাজ করবে।

পাশাপাশি, তিনি সর্বাবস্থায় উড্ডয়ন নিরাপত্তাকে সর্বাধিক অগ্রাধিকার দেয়ার ওপর গুরুত্বারোপ করেন। তিনি বৈশ্বিক করোনাকালীন দুর্যোগ ও নানাবিধ সীমাবদ্ধতা সত্ত্বেও কোর্সসমূহ সাফল্যের সাথে সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট স্কোয়াড্রন ও ইউনিটসমূহের ভূয়সী প্রশংসা করেন। অনুষ্ঠানে বাংলাদেশ বিমান বাহিনী এবং বাংলাদেশ নৌবাহিনী সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন বলে জানিয়েছে আইএসপিআর।



সাতদিনের সেরা