kalerkantho

বৃহস্পতিবার । ১৭ অগ্রহায়ণ ১৪২৮। ২ ডিসেম্বর ২০২১। ২৬ রবিউস সানি ১৪৪৩

নানা আয়োজনে বর্ষপূর্তি উদ্‌যাপন

৩৫ বছরে এক কোটি যাত্রী পরিবহন এমিরেটসের

নিজস্ব প্রতিবেদক    

২৮ অক্টোবর, ২০২১ ০১:২২ | পড়া যাবে ২ মিনিটে



৩৫ বছরে এক কোটি যাত্রী পরিবহন এমিরেটসের

বাংলাদেশে ফ্লাইট পরিচালনার ৩৫ বছর পূর্তি উদযাপন করছে এমিরেটস এয়ারলাইন। ১৯৮৬ সালের ২৭ অক্টোবর ফ্লাইট শুরু করার পর ঢাকা থেকে দুবাইসহ বিশ্বের বিভিন্ন দেশে এ পর্যন্ত প্রায় এক কোটি ৪ লাখ যাত্রী পরিবহন করেছে আন্তর্জাতিক এই বিমান সংস্থাটি। এ সময় পরিচালিত হয়েছে ১৯ হাজার তিনশ রাউন্ড-ট্রিপ ফ্লাইট। 

বর্তমানে এমিরেটস সুপরিসর বোয়িং ৭৭৭-৩০০ ইআর উড়োজাহাজের সাহায্যে ঢাকা থেকে দৈনিক ৩টি করে ফ্লাইট পরিচালনা করছে। দিনটি উদযাপন উপলক্ষে এমিরেটস বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে যার মধ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কেককাটা, এমিরেটসের একটি ফ্লাইটকে ওয়াটার ক্যানন স্যালুট প্রদান, ঢাকায় পরিচালিত সকল ফ্লাইটে যাত্রীদের এ উপলক্ষে শুভেচ্ছা জানানো।

বাংলাদেশে এমিরেটসের কান্ট্রি ম্যানেজার মোহামেদ আলহাম্মাদী বলেন, বাংলাদেশে এমিরেটসের ৩৫ বছর পূর্তি একটি অবিস্মরণীয় পথযাত্রা। বাংলাদেশের সঙ্গে দীর্ঘ এই সম্পর্ককে আমরা ভবিষ্যতে এগিয়ে নিতে এবং আরো সুসংহত করতে আগ্রহী। 

ঢাকা থেকে যাত্রীরা বর্তমানে ভায়া দুবাই এমিরেটস নেটওয়ার্কভুক্ত ১২০টির অধিক গন্তব্যে স্বাচ্ছন্দ্যে ভ্রমণ করতে পারছেন। এছাড়া এমিরেটসের কার্গো পরিবহন শাখা-এমিরেটস স্কাইকার্গো ২০১৬ সাল থেকে গত ৫ বছরে এক লাখ ৭০,০০০ টনের বেশি মালামাল পরিবহন করেছে। 



সাতদিনের সেরা