kalerkantho

সোমবার । ১৪ অগ্রহায়ণ ১৪২৮। ২৯ নভেম্বর ২০২১। ২৩ রবিউস সানি ১৪৪৩

সিরাজগঞ্জ-৬ ও ৯টি পৌরসভার নির্বাচন

নির্বাচনী এলাকায় মোটরসাইকেলে নিষেধাজ্ঞা ৩১ অক্টোবর থেকে

অনলাইন ডেস্ক   

২৭ অক্টোবর, ২০২১ ২০:৪১ | পড়া যাবে ২ মিনিটে



নির্বাচনী এলাকায় মোটরসাইকেলে নিষেধাজ্ঞা ৩১ অক্টোবর থেকে

ফাইল ফটো

জাতীয় সংসদের সিরাজগঞ্জ-৬ আসন ও ৯টি পৌরসভার নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে ভোটের এলাকায় ৭২ ঘণ্টার জন্য মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এছাড়া ১ নভেম্বর মধ্যরাত থেকে ২ নভেম্বর মধ্যরাত পর্যন্ত সকল ধরণের যন্ত্রচালিত যান চলাচলের ওপরও নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

নির্দেশনাটি বাস্তবায়নের জন্য ইতোমধ্যে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়কে চিঠি দিয়েছেন ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান। এতে বলা হয়েছে, আগামী ২ নভেম্বর সিরাজগঞ্জ-৬ ও ১০টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। তাই ৩১ অক্টোবর মধ্যরাত ১২টা থেকে ৩ অক্টোবর মধ্যরাত পর্যন্ত মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে ইসি।

নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে জরুরি সেবা, আইনশৃঙ্খলা বাহিনী, ভোট কর্মকর্তা ও গণমাধ্যমের গাড়ি। এছাড়া রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে অন্য গাড়িও চলতে পারবে।

সিরাজগঞ্জ-৬ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মেরিনা জাহান, জাতীয় পার্টির মোক্তার হোসেন ও স্বতন্ত্র প্রার্থী মো. হুমায়ুন কবির প্রতিদ্বন্দ্বিতা করছেন। সিরাজগঞ্জ-৬ আসনটি শাহজাদপুর উপজেলা নিয়ে গঠিত।

সাবেক সংসদ সদস্য মো. হাসিবুর রহমান স্বপন ২ সেপ্টেম্বর মৃত্যুবরণ করার পর আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়।

এছাড়া ২ নভেম্বর সপ্তম ধাপের ৯টি পৌরসভাতেও নির্বাচন অনুষ্ঠিত হবে। পৌরসভাগুলো হলো নরসিংদীর ঘোড়াশাল, ব্রাহ্মণবাড়িয়ার কসবা, ফেনীর ছাগলনাইয়া, খাগড়াছড়ির রামগড়, বগুড়ার সোনাতলী, দিনাজপুরের ঘোড়াঘাট, নীলফামারীর ডোমার, নড়াইলের লোহাগড়া, কিশোরগঞ্জের পাকুন্দিয়া।

এছাড়া চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় ভোট হওয়ার কথা থাকলে তা আদালতের আদেশে স্থগিত করা হয়েছে।



সাতদিনের সেরা