kalerkantho

সোমবার । ১৪ অগ্রহায়ণ ১৪২৮। ২৯ নভেম্বর ২০২১। ২৩ রবিউস সানি ১৪৪৩

সেনাবাহিনীর ১০ ইউনিট, প্রতিষ্ঠান ও সংস্থাকে জাতীয় পতাকা দিলেন প্রধানমন্ত্রী

সেনাবাহিনীকে প্রশিক্ষিত, সুশৃংখল, আধুনিক বাহিনী হিসেবে গড়ার প্রত্যয়

অনলাইন ডেস্ক   

২৭ অক্টোবর, ২০২১ ১৯:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



সেনাবাহিনীকে প্রশিক্ষিত, সুশৃংখল, আধুনিক বাহিনী হিসেবে গড়ার প্রত্যয়

সদর দপ্তর ২৪ পদাতিক ডিভিশন এর সার্বিক তত্ত্বাবধানে বাংলাদেশ সেনাবাহিনীর ৩টি ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি ও ১টি এয়ার ডিফেন্স রেজিমেন্ট আর্টিলারি, ২টি রিভারাইন ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ন, ২টি সিগন্যাল ব্যাটালিয়ন, আর্মি এভিয়েশন গ্রুপ এবং এনসিও একাডেমি’কে জাতীয় পতাকা (ন্যাশনাল স্ট্যান্ডার্ড) প্রদান করা হয়।

আজ বুধবার (২৭-১০-২০২১) মুজিব রেজিমেন্ট আর্টিলারি ও রওশন আরা রেজিমেন্ট আর্টিলারির প্রবর্তিত নতুন পতাকা প্রদান প্যারেড আর্টিলারি সেন্টার এন্ড স্কুল, হালিশহর, চট্টগ্রামে অনুষ্ঠিত হয়।

প্যারেডে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও টেলি কনফারেন্সের (ভিটিসি) মাধ্যমে প্রধান অতিথির আসনে ছিলেন। সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি প্রধানমন্ত্রীর পক্ষে বর্ণিত ইউনিট/সংস্থা/প্রতিষ্ঠানসমূহকে জাতীয় পতাকা (ন্যাশনাল ষ্ট্যান্ডার্ড) ও রেজিমেন্টাল পতাকা প্রদান করেন। দেশ সেবা ও জাতীয় পর্যায়ে উল্লেখযোগ্য অবদান রাখার জন্য সামরিক ইউনিটসমূহকে জাতীয় পতাকা প্রদানের জন্য স্বীকৃতি জানানোর রীতি প্রচলিত রয়েছে।

জাতীয় পতাকা (ন্যাশনাল ষ্ট্যান্ডার্ড) প্রদান প্যারেড শেষে প্রধানমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া এ সেনাবাহিনীকে একটি প্রশিক্ষিত, সুশৃংখল এবং আধুনিক সাজসজ্জায় সজ্জিত বাহিনী হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন। প্রধানমন্ত্রী দেশ গঠন ও জাতীয় দুর্যোগ মোকাবেলায় এবং আন্তর্জাতিক পরিমন্ডলে সেনাবাহিনীর আত্মত্যাগ ও অসামান্য অবদানের কথা স্মরণ করেন। এছাড়াও তিনি জাতীয় পতাকা প্রাপ্ত ইউনিটসমূহকে গৌরবময় ঐতিহ্যের ধারা অব্যাহত রেখে ক্রমান্বয়ে উন্নতির দিকে এগিয়ে যাবার জন্য এবং সেনাবাহিনীর চৌকস ইউনিট হিসেবে নিজেদের অবস্থান সুসংহত ও সুদৃঢ় করার জন্য আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে মন্ত্রী পরিষদের সদস্য, সংসদ সদস্য, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, ঊর্ধ্বতন সামরিক ও অসামরিক কর্মকর্তা এবং অন্যান্য পদবীর সদস্যরা উপস্থিত ছিলেন বলে আইএসপিআর জানিয়েছে।



সাতদিনের সেরা