kalerkantho

শনিবার । ১৯ অগ্রহায়ণ ১৪২৮। ৪ ডিসেম্বর ২০২১। ২৮ রবিউস সানি ১৪৪৩

সেনা, বিমান ও নৌ বাহিনীর কর্মকর্তাদের অবসরের বয়স একই হচ্ছে

নিজস্ব প্রতিবেদক   

২৭ অক্টোবর, ২০২১ ১৯:১১ | পড়া যাবে ২ মিনিটে



সেনা, বিমান ও নৌ বাহিনীর কর্মকর্তাদের অবসরের বয়স একই হচ্ছে

ফাইল ফটো

সংসদীয় কমিটির সুপারিশ অনুযায়ী সেনা, বিমান ও নৌ বাহিনীর কর্মকর্তাদের অবসরের বয়সসীমা সমতাকরণের কাজ চলছে। এ বিষয়ে সশস্ত্র বাহিনী বিভাগ থেকে পূর্ণাঙ্গ প্রস্তাব পেলে প্রতিরক্ষা মন্ত্রণালয় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ তথ্য জানানো হয়।

কমিটির আগের বৈঠকে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। এছাড়াও ওই বৈঠকে সম্মিলিত সামরিক হাসপাতালকে (সিএমএইচ) ২০২২ সালের স্বাধীনতা পুরস্কার প্রদানের সুপারিশ করা হয়। এর বিষয়ে মন্ত্রণালয় কমিটিকে জানিয়েছে, স্বাধীনতা পদকের জন্য সম্মিলিত সামরিক হাসপাতাল নাম প্রস্তাবের বিষয়টি সামরিক চিকিৎসা সার্ভিস পরিদফতরে (ডিজিএমএস) প্রক্রিয়াধীন রয়েছে। ডিজিএমএস থেকে এ সংক্রান্ত প্রস্তাব পাওয়ার পর প্রতিরক্ষা মন্ত্রণালয় পরবর্তী প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করবে।

এদিকে বৈঠকে আলোচনা শেষে পটুয়াখালীতে বাস্তবায়নাধীন শেখ হাসিনা সেনানিবাস প্রকল্পের অগ্রগতির প্রতিবেদন উপস্থাপিত হয়। এর নবনির্মিত ভবনগুলোতে আধুনিক প্রযুক্তি, সৌরকোষ, বর্জ্য নিষ্কাশনের ট্রিটমেন্ট প্লান্ট ব্যবহার করে চারপাশে বৃক্ষরোপণের মাধ্যমে সেনানিবাসকে পরিবেশবান্ধব করার জন্য কমিটি থেকে সুপারিশ করা হয়। এছাড়া সংসদীয় কমিটিকে পটুয়াখালীতে বাস্তবায়নাধীন শেখ হাসিনা সেনানিবাস প্রকল্পের অগ্রগতি সরেজমিনে পরিদর্শনের জন্য ব্যবস্থা গ্রহণের যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়।

সংসদীয় কমিটির সভাপতি মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য মুহাম্মদ ফারুক খান, মো. ইলিয়াস উদ্দিন মোল্লাহ, মো. মোতাহার হোসেন, মো. নাসির উদ্দিন ও বেগম নাহিদ ইজাহার খান এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



সাতদিনের সেরা