kalerkantho

বুধবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৮। ১ ডিসেম্বর ২০২১। ২৫ রবিউস সানি ১৪৪৩

এসএসসির প্রস্তুতি বিষয়ে কাল শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন

অনলাইন ডেস্ক   

২৬ অক্টোবর, ২০২১ ২২:১০ | পড়া যাবে ১ মিনিটে



এসএসসির প্রস্তুতি বিষয়ে কাল শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন

এসএসসি ও সমমানের পরীক্ষার প্রস্তুতি নিয়ে আগামীকাল সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। বুধবার (২৭ অক্টোবর) শিক্ষামন্ত্রী দীপু মনি সংবাদ সম্মেলনে পরীক্ষার সকল প্রস্তুতি তুলে ধরবেন। আগামী ১৪ নভেম্বর থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হবার কথা রয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে আজ মঙ্গলবার এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামীকাল বুধবার (২৭ অক্টোবর) দুপুর দুইটায় শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে ২০২১ সালের এসএসসি, দাখিল, এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) পরীক্ষার সার্বিক বিষয়ে জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এতে উপস্থিত থাকবেন।

চলতি বছরের এসএসসি ও এইচএসসি এবং সমমানের পরীক্ষা সব বিষয়ে না নিয়ে কেবল গ্রুপভিত্তিক নৈর্বচনিক তিন বিষয়ে নেওয়া হবে। পরীক্ষা হবে ৫০ নম্বরের। তিন ঘণ্টার পরীক্ষা হবে দেড় ঘণ্টায়। উত্তরপত্রে ১০০ নম্বরের ওপর মূল্যায়ন করা হবে। করোনার কারণে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা অনুষ্ঠিত হবে। এসএসসি ও এইচএসসি পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে অবশ্যই পরীক্ষার্থীদের পরীক্ষাকক্ষে নিজ আসনে বসতে হবে।



সাতদিনের সেরা