kalerkantho

বৃহস্পতিবার । ১৭ অগ্রহায়ণ ১৪২৮। ২ ডিসেম্বর ২০২১। ২৬ রবিউস সানি ১৪৪৩

বিএনপির মিছিলে পুলিশের কাঁদানে গ্যাস, লাঠিচার্জ; কর্মসূচি পণ্ড

অনলাইন ডেস্ক   

২৬ অক্টোবর, ২০২১ ১২:৩৪ | পড়া যাবে ১ মিনিটে



বিএনপির মিছিলে পুলিশের কাঁদানে গ্যাস, লাঠিচার্জ; কর্মসূচি পণ্ড

ছবি: সংগৃহীত

পুলিশের কাঁদানে গ্যাস ও লাঠিচার্জে পণ্ড হয়ে গেছে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় 'সরকারের ব্যর্থতা'র প্রতিবাদে রাজধানীতে বিএনপির মিছিলের কর্মসূচি।

দলটির নেতাকর্মীরা মিছিলের চেষ্টা করলে আজ মঙ্গলবার (২৬ অক্টোবর) সকাল ১১টা থেকে পুলিশ তাতে নানাভাবে বাধা দেওয়ায় পণ্ড হয়ে যায় তাঁদের পূর্ব নির্ধারিত কর্মসূচি।

সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সরকারের ব্যর্থতার প্রতিবাদে আজ কর্মসূচি ঘোষণা করেছিল বিএনপি। সকাল ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে জাতীয় প্রেস ক্লাব পর্যন্ত মিছিল করার কথা ছিল। তবে তার আগেই সকাল থেকে বিএনপি কার্যালয় ঘিরে রাখে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল ১০টা থেকে নেতাকর্মীরা নয়াপল্টনে দলীয় অফিসের সামনে জড়ো হয়ে মিছিল করতে থাকেন। একপর্যায়ে তা সমাবেশে রূপ নেয়। বেলা ১১টা ৪০ মিনিটের দিকে সমাবেশ শেষ করে মিছিল নিয়ে নাইটিংগেলের দিকে আগানোর চেষ্টা করলে পুলিশ তাতে বাধা দেয়। এ সময় সংঘর্ষ ছড়িয়ে পড়ে। পরে পুলিশ টিয়ারসেল ও লাঠিচার্জ করে নেতাকর্মীদের সরিয়ে দেয়। একপর্যায়ে পণ্ড হয়ে যায় দলটি কর্মসূচি।

এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত দলের কেন্দ্রীয় নেতারা নয়াপল্টনে কার্যালয়ের ভেতর অবস্থান করছিলেন। গ্রেপ্তার আতঙ্ক ছড়িয়ে পড়ে দলের নেতাকর্মীদের ভেতর।

 



সাতদিনের সেরা