kalerkantho

বৃহস্পতিবার  । ২৪ অগ্রহায়ণ ১৪২৮। ৯ ডিসেম্বর ২০২১। ৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

আওয়ামী লীগ নেতা আবু নছর মারা গেছেন

অনলাইন ডেস্ক   

২৪ অক্টোবর, ২০২১ ০৪:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



আওয়ামী লীগ নেতা আবু নছর মারা গেছেন

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সিলেট জেলা কমিটির সাবেক সভাপতি অ্যাডভোকেট সৈয়দ আবু নছর আর নেই। শনিবার (২৩ অক্টোবর রাত ৯টার দিকে নগরের মেন্দিবাগস্থ নিজ বাসায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৮০ বছর।

আবু নছরের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান। তিনি স্ত্রী, তিন ছেলে, দুই মেয়ে, নাতি-নাতনিসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

বর্ষীয়ান এই আওয়ামী লীগ নেতা গত বছর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। পরে, সুস্থ হলেও ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপসহ বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন।

সৈয়দ আবু নছর সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকেরও দায়িত্ব পালন করেন। এ ছাড়া তিনি সিলেট জেলা জজ কোর্টের সরকারি কৌঁসুলির (পিপি) দায়িত্ব পালন করেন।
বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা আবু নছর ছাত্রজীবন থেকেই আওয়ামী রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন।

সৈয়দ আবু নছরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক শোকবার্তায় প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

প্রবীণ এ আইনজীবী ১৯৭৩ সালের ২৬ জুন সিলেট জেলা আইনজীবী সমিতির ৬৮ নম্বর সনদপ্রাপ্ত হিসেবে তালিকাভুক্ত হন। একই বছরের ৯ জুলাই সিলেট জেলা ও দায়রা জজ আদালতে আইন পেশা শুরু করেন।



সাতদিনের সেরা