kalerkantho

সোমবার । ১৪ অগ্রহায়ণ ১৪২৮। ২৯ নভেম্বর ২০২১। ২৩ রবিউস সানি ১৪৪৩

সংবাদ সম্মেলনে প্রশাসনের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ

বেদখলকৃত জমি ফেরত চান মালিকরা

নিজস্ব প্রতিবেদক   

২২ অক্টোবর, ২০২১ ১৯:১০ | পড়া যাবে ২ মিনিটে



বেদখলকৃত জমি ফেরত চান মালিকরা

সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলার খলিশাখালী এলাকার বেদখলকৃত জমি ফিরে পেতে সরকারের ঊর্ধ্বতন মহলের হস্তক্ষেপ কামনা করেছেন জমির মালিকরা।

আজ শুক্রবার রাজধানীর শ্যামলীস্থ সীমান্ত কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে তারা বলেন, কিছু প্রশাসনিক কর্মকর্তা ও সুযোগ সন্ধানী নেতাদের যোগসাজেশে ১৮০ জন সাধারণ দরিদ্র মানুষদের জমি দখল করে নিয়েছে স্থানীয় সন্ত্রাসীরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জমির মালিক আনসার আলী বলেন, সাতক্ষীরা জেলা প্রশাসক তাদের বিষয়টি অবগত হয়ে জমির কাগজপত্র পর্যবেক্ষণ করে জমির মালিকদের ন্যায্য অধিকারের পক্ষে কথা বলেছেন। তবে এখনো পর্যন্ত দৃশ্যমান কোনো উদ্যোগ পরিলক্ষিত হয়নি। এ ছাড়াও পুলিশ প্রশাসন এ ব্যাপারে যথাযথ উদ্যোগ না নিয়ে অদৃশ্য কারণে নিষ্ক্রীয় রয়েছে। তিনি রেকর্ডীয় মালিকানাধীন প্রাপ্য জমি সন্ত্রাসীদের কবল থেকে ফেরত পাওয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানান।

সংবাদ সম্মেলনে বলা হয়, ‘আমরা ভুক্তভোগীরা ওই অঞ্চলের সাধারণ জনগণ। আমরা অত্যন্ত ভীতিকর পরিস্থিতির মধ্যে বসবাস করছি এবং আমাদের প্রাণসংশয়ের আশংকা করছি। গত ৩ অক্টোবর অভিযোগের ভিত্তিতে আশাশুনি থানার দুইজন এএসআইসহ পুলিশ কর্মকর্তা কিছু মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করতে গেলে সন্ত্রাসীরা তাদেরকে বেঁধে রেখে নির্যাতন চালায়। তারা ব্যক্তিমালিকানাধীন জমির ঘের দখল, মাছ লুটপাঠ এবং ঘেরে বাসা বাড়ি ভাংচুর করছে।’



সাতদিনের সেরা