kalerkantho

মঙ্গলবার । ১৫ অগ্রহায়ণ ১৪২৮। ৩০ নভেম্বর ২০২১। ২৪ রবিউস সানি ১৪৪৩

শেখ রাসেল দিবস উদযাপন করল বিএইচবিএফসি

অনলাইন ডেস্ক   

১৯ অক্টোবর, ২০২১ ২১:২৯ | পড়া যাবে ২ মিনিটে



শেখ রাসেল দিবস উদযাপন করল বিএইচবিএফসি

বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন (বিএইচবিএফসি) যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে শেখ রাসেল দিবস উদযাপন করেছে। 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর কনিষ্ঠ পুত্র ও প্রধানমন্ত্রীর ছোট ভাই শেখ রাসেলের জন্মদিন ১৮ অক্টোবর-কে সরকার ‘ক’ ক্যাটাগরির দিবস হিসেবে ঘোষণার পাশাপাশি দিবসটিকে সরকারিভাবে পালনের সিদ্ধান্তের প্রেক্ষিতে বিএইচবিএফসি দিনব্যাপী ১০টি কর্মসূচি নির্ধারণ ও পালন করে।

এদিন বিকেল সাড়ে তিনটায় বিএইচবিএফসি ব্যবস্থাপনা পরিচালক মো. আফজাল করিমের সভাপতিত্বে শেখ রাসেলের জীবন ভিত্তিক এক আলোচনা সভা, দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। আলোচনা ও মোনাজাত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএইচবিএফসি পরিচালনা পর্ষদের চেয়ারম্যান প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন, এফসিএ, এফসিএমএ।

অনুষ্ঠানে কর্পোরেশনের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারী এবং সংগঠনসমূহের প্রতিনিধিগণ সরাসরি ও ভার্চুয়ালি উপস্থিত থেকে আলোচনা ও দোয়া মাহফিলে অংশ নেন।

এর আগে বিএইচবিএফসি’র শেখ রাসেল দিবসের কর্মসূচির অংশ হিসেবে এদিন সকাল ১০টায় কর্পোরেশনের সদর দপ্তরস্থ বঙ্গবন্ধু প্যাভিলিয়নে শেখ রাসেল-এর অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

বিএইচবিএফসি’র ব্যবস্থাপনা পরিচালক এর নেতৃত্বে প্রতিষ্ঠানটির সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন সংগঠনের প্রতিনিধিবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। এ সময় ব্যবস্থাপনা পরিচালক বঙ্গবন্ধু প্যাভিলিয়নের টিভি এবং সদর দপ্তর ভবনের ইলেকট্রনিক ডিসপ্লে বোর্ডে শেখ রাসেলের জীবনভিত্তিক তথ্যচিত্র ও কন্টেন্ট প্রচার কর্মসূচির উদ্বোধন করেন। এ দিনের অন্যতম আরেক কর্মসূচি হিসেবে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের তত্ত্বাবধানে মানিকগঞ্জ সরকারি শিশু পরিবারে এতিম ও দুস্থ শিশুদের মাঝে রান্না করা উন্নতমানের খাবার বিতরণ করা হয়। 



সাতদিনের সেরা