kalerkantho

রবিবার । ২০ অগ্রহায়ণ ১৪২৮। ৫ ডিসেম্বর ২০২১। ২৯ রবিউস সানি ১৪৪৩

পীরগঞ্জে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি হবে : স্পিকার

নিজস্ব প্রতিবেদক   

১৯ অক্টোবর, ২০২১ ১৯:২৫ | পড়া যাবে ২ মিনিটে



পীরগঞ্জে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি হবে : স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী নিজ নির্বাচনী এলাকার রামনাথপুর ইউনিয়নের মাঝিপাড়া ও বড় করিমপুরে সম্প্রতি হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। তিনি বলেছেন, সুষ্ঠু তদন্তের মাধ্যমে হামলাকারী ও হামলার মূল পরিকল্পনাকারীদের শনাক্ত করা হবে। তাদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হবে। ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের আশ্বাস দিয়েছেন তিনি।

আজ মঙ্গলবার ক্ষতিগ্রস্ত মন্দির ও ঘরবাড়ি পরিদর্শন শেষে ক্ষতিগ্রস্তদের সাথে মতবিনিময়কালে তিনি এ আশ্বাস দেন।

পৌরসভার মেয়র এ এস এম তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় মতবিনিময় সভায় রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদসহ সরকারি কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

এ সময় স্পিকার ক্ষতিগ্রস্তদের সাহস ও আশ্বাস প্রদান করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক তাদের খোঁজ খবর নিচ্ছেন। স্থানীয় আওয়ামী লীগ ও অংগসংগঠনসহ প্রশাসন তাদের পাশে আছে। তিনি ক্ষতিগ্রস্তদের ভীতসন্ত্রস্ত না হয়ে ধৈর্য ধারণের আহবান জানান।

এরপর পীরগঞ্জ উপজেলার বটের হাট আর ডি এস দাখিল মাদরাসা প্রাঙ্গণে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে স্পিকার বলেন, কেউ-ই আইনের ঊর্ধ্বে নয়, অপরাধী যে-ই হোক তাকে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করা হবে।

স্পিকার ক্ষতিগ্রস্ত ২৮ পরিবারকে দশ হাজার করে টাকা, ১০০ বান্ডেল টিন বিতরণ করেন। ইতিমধ্যে প্রশাসন থেকে তাদের প্রতিবেলা খাবার ব্যবস্থাসহ শাড়ি, কম্বল ও শুকনা খাবার বিতরণ করা হয়েছে। ক্ষতিগ্রস্ত মন্দির সংস্কারসহ পুনঃনির্মাণ এবং আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি পুনঃনির্মাণের আশ্বাস দেন স্পিকার। বিপদগ্রস্তের পাশে আছেন এবং থাকবেন উল্লেখ করে তিনি বলেন, ক্ষতিগ্রস্তদের স্বাভাবিক জীবন নিশ্চিত না হওয়া পর্যন্ত সাহায্য ও সহযোগিতা অব্যাহত থাকবে।



সাতদিনের সেরা