kalerkantho

শনিবার । ১৯ অগ্রহায়ণ ১৪২৮। ৪ ডিসেম্বর ২০২১। ২৮ রবিউস সানি ১৪৪৩

কুমিল্লার মূল অভিযুক্তকে শিগগিরই ধরে ফেলব : স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক   

১৯ অক্টোবর, ২০২১ ১৭:১৩ | পড়া যাবে ২ মিনিটে



কুমিল্লার মূল অভিযুক্তকে শিগগিরই ধরে ফেলব : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, কুমিল্লার মূল অভিযুক্তরা পালিয়ে বেড়ালেও খুব শিগগিরই তাদের গ্রেপ্তার করা হবে। যারা সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির চেষ্টা করছেন, উসকানি দিচ্ছেন, তাদের জবাব দিতেই হবে।

আজ মঙ্গলবার (১৯ অক্টোবর) দুপুরে র‌্যাব সদর দপ্তরে তথ্য-প্রযুক্তির সর্বোত্তম ও সার্বিক ব্যবহার র‌্যাবের সব ব্যাটালিয়ন ও ক্যাম্প পর্যায়ে বিস্তৃত করার লক্ষ্যে ‘র‌্যাবের প্রযুক্তিগত আধুনিকায়ন' শীর্ষক কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কুমিল্লার ঘটনা যে ঘটিয়েছে, তাকে আমরা শনাক্ত করেছি। সে বারবার তার অবস্থান পরিবর্তন করছে। শিগগিরই আমরা তাকে ধরে ফেলতে পারব। কুমিল্লায় কেন সে এই ঘটনা ঘটিয়েছে তা আমরা জানতে পারব।

আসাদুজ্জামান খান কামাল আরো বলেন, আজ পর্যন্ত কোনো পূজামণ্ডপে কোনো কিছু ঘটেনি। কিন্তু এবার দেখছি অপ্রীতিকর কিছু ঘটনা ঘটে গেছে। কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে চাঁদপুরে কিছু উগ্র মানুষ হিন্দু সম্প্রদায়ের একটি উপাসনালয়ে ভাঙচুরের চেষ্টা করেছে। সেখানে পরিস্থিতি মোকাবেলায় পুলিশকে হিমশিম খেতে হয়েছে। সেখানে ৪ জন মারা গেছে। আজ আরেকজন মেডিক্যালে মারা গেছে।

মন্ত্রী বলেন, কেন এই হত্যাকাণ্ড, কেন এই মৃত্যু। কার উদ্দেশ্য সফল হওয়ার জন্য এই মৃত্যু? আমরা দেখলাম পরিতোষ নামে এক অল্প বয়সী ছেলে ফেসবুকে আপত্তিকর স্ট্যাটাস দিয়েছে। সেটিকে কেন্দ্র করে এই সহিংসতা। আমাদের পুলিশ বাহিনী তার বাড়িঘর রক্ষায় সর্বোচ্চ চেষ্টা করেছে। তাকে গ্রেপ্তার করা হয়েছে। কিন্তু এরই মধ্যে তার পাশের গ্রামে অগ্নিসংযোগ, লুটপাট ও ভাঙচুর হয়েছে। আমরা এর নিন্দা জানাই।

তিনি বলেন, যারা এ ধরনের অপপ্রচার চালিয়ে ফায়দা নেওয়ার চেষ্টা করছেন, তাদের হুঁশিয়ার করে দিচ্ছি। তাদের অবশ্যই খুঁজে বের করা হবে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের খুঁজে বের করে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করবে। জবাব দিতে হবে তাদের, কেন তারা সাম্প্রদায়িক সম্প্রীতি ও শান্তি বিনষ্ট করছে।



সাতদিনের সেরা