kalerkantho

শনিবার । ১২ অগ্রহায়ণ ১৪২৮। ২৭ নভেম্বর ২০২১। ২১ রবিউস সানি ১৪৪৩

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী বললেন

স্বাধীনতাবিরোধী চক্র বঙ্গবন্ধু ও শেখ রাসেলকে হত্যা করেছে

অনলাইন ডেস্ক   

১৮ অক্টোবর, ২০২১ ২১:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



স্বাধীনতাবিরোধী চক্র বঙ্গবন্ধু ও শেখ রাসেলকে হত্যা করেছে

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, যারা দেশের স্বাধীনতা চায়নি, দেশের সমৃদ্ধি ও অগ্রগতি পছন্দ করেনি সেই স্বাধীনতা বিরোধী শক্তি জাতির পিতা বঙ্গবন্ধু, তাঁর পরিবারের সদস্যসহ শেখ রাসেলকে হত্যা করেছে। এই চক্র এখনও ষড়যন্ত্রের জাল বিস্তার করছে। এদের সম্পর্কে সবাইকে সজাগ ও সচেতন থাকতে হবে।

তিনি বলেন, শেখ রাসেল সকল শিশুর প্রতিচ্ছবি। তার জীবন থেকে অনুপ্রাণিত হয়ে আমাদের শিশু- কিশোরদের আগামী দিনের যোগ্য নাগরিক হিসেবে গড়ে ওঠার দীক্ষা নিতে হবে যা দেশকে মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্নের উন্নত বিশ্বের কাতারে নিয়ে যেতে কার্যকর ভূমিকা রাখবে।

প্রতিমন্ত্রী আজ বিকেলে ঢাকা পিটিআই প্রাঙ্গণে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭ তম জন্মবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মো. মনসুরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন প্রাথমিক ও গণশিক্ষা সচিব গোলাম মো. হাসিবুল আলম। বক্তৃতা করেন উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহাপরিচালক আতাউর রহমান, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক সোহেল আহমেদ, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবু বকর সিদ্দিক প্রমুখ।



সাতদিনের সেরা