kalerkantho

শুক্রবার । ৭ মাঘ ১৪২৮। ২১ জানুয়ারি ২০২২। ১৭ জমাদিউস সানি ১৪৪৩

শেখ রাসেল দিবস উদযাপন করল গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়

অনলাইন ডেস্ক   

১৮ অক্টোবর, ২০২১ ২০:০২ | পড়া যাবে ২ মিনিটে



শেখ রাসেল দিবস উদযাপন করল গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় কর্তৃক বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের ৫৭ তম জন্মবার্ষিকী “শেখ রাসেল দিবস” উদযাপন করা হয়েছে। আজ সোমবার এ উপলক্ষ্যে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি। মন্ত্রণালয়ের সচিব মো: শহিদ উল্লা খন্দকার, অতিরিক্ত সচিববৃন্দ ও মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

এ উপলক্ষ্যে সোমবার বিকেলে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে কেক কাটা ও দিবসটির তাৎপর্য তুলে ধরে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

আলোচনাসভায় শেখ রাসেলের জীবন ও কর্ম এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পারিবারিক ও রাজনৈতিক জীবনাদর্শ তুলে ধরেন বক্তারা।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো: শহীদ উল্লা খন্দকারের সভাপতিত্বে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তা ও মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন দপ্তর/সংস্থার প্রধানসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, এবছর প্রথমবারের মতো “শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস” প্রতিপাদ্য নির্ধারণ করে জাতীয়ভাবে এ ক্যাটাগরির দিবস হিসেবে শেখ রাসেলের ৫৭ তম জন্মবার্ষিকী “শেখ রাসেল দিবস” হিসেবে উদযাপন করার সিদ্ধান্ত গ্রহণ করে সরকার। সেই সিদ্ধান্তের প্রেক্ষিতে সব সরকারি, আধাসরকারি ও স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠানে দিবসটি উদযাপন করা হয়।



সাতদিনের সেরা