kalerkantho

শনিবার । ১২ অগ্রহায়ণ ১৪২৮। ২৭ নভেম্বর ২০২১। ২১ রবিউস সানি ১৪৪৩

ক্যাসিনো সেলিমের অভিযোগ গঠন শুনানি আজ

নিজস্ব প্রতিবেদক    

১৭ অক্টোবর, ২০২১ ০৮:১০ | পড়া যাবে ২ মিনিটে



ক্যাসিনো সেলিমের অভিযোগ গঠন শুনানি আজ

সেলিম প্রধান। ছবি: সংগৃহীত

৫৭ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের মামলায় ক্যাসিনোকাণ্ডের অন্যতম হোতা সেলিম প্রধানের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির জন্য আজ রবিবার (১৭ অক্টোবর) দিন ধার্য করেছেন আদালত।

ঢাকার বিশেষ জজ আদালত-৬-এর বিচারক আসাদ মো. আসিফুজ্জামানের আদালতে এই শুনানি অনুষ্ঠিত হবে।

এর আগে গত বুধবার এই মামলার অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। তবে আসামিপক্ষের আইনজীবী অভিযোগ গঠন শুনানির জন্য আরো সময় চেয়ে আবেদন করেন। এরপর আদালত আবেদন মঞ্জুর করে অভিযোগ গঠন শুনানির জন্য আজ দিন ধার্য করেন।

২০১৯ সালের ২৭ অক্টোবর দুদক উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে সেলিম প্রধানের বিরুদ্ধে মামলা করেন। এই মামলায় তাঁর বিরুদ্ধে ১২ কোটি ২৭ লাখ ৯৫ হাজার ৭৫৪ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ করা হয়। পরে মামলার তদন্তে সেলিমের নামে মোট ৫৭ কোটি টাকার বেশি অবৈধ সম্পদ থাকার প্রমাণ পাওয়া যায়। এর আগে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর ক্যাসিনোবিরোধী অভিযানে ২০১৯ সালের সেপ্টেম্বরে সেলিম র‌্যাবের হাতে গ্রেপ্তার হন।

মামলার অভিযোগপত্রে বলা হয়, দুর্নীতির মাধ্যমে ও ক্যাসিনো ব্যবসায় সেলিম মোট ৫৭ কোটি ৪১ লাখ ৪৮ হাজার টাকার সম্পদ অর্জন করেছেন। এর মধ্যে স্থাবর-অস্থাবর সম্পদ ৩৫ কোটি ৪১ লাখ ৯৭ হাজার টাকার। ক্যাসিনো খেলে আয় করা ২১ কোটি ৯৯ লাখ টাকা পাচার করেছেন থাইল্যান্ড ও যুক্তরাষ্ট্রে।

সেলিম জাপান-বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং পেপারসের চেয়ারম্যান। এই কম্পানিতে তাঁর শেয়ার ৪০ শতাংশ। ৬৯ হাজার শেয়ারের বিপরীতে এখানে বিনিয়োগ দেখানো হয়েছে ৬৯ লাখ টাকা। 



সাতদিনের সেরা