kalerkantho

সোমবার । ১৪ অগ্রহায়ণ ১৪২৮। ২৯ নভেম্বর ২০২১। ২৩ রবিউস সানি ১৪৪৩

কর্তৃত্ববাদী শাসন ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে লড়তে হবে: সাইফুল হক

নিজস্ব প্রতিবেদক   

১৫ অক্টোবর, ২০২১ ১৯:০৬ | পড়া যাবে ২ মিনিটে



কর্তৃত্ববাদী শাসন ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে লড়তে হবে: সাইফুল হক

কর্তৃত্ববাদী শাসন ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লড়াইয়ের আহ্বান জানিয়েছেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। তিনি বলেন, সরকারের এই নীতিহীন আত্মঘাতী নীতি-কৌশলের অসহায় শিকার হচ্ছে ধর্মীয় সংখালঘুসহ সাধারণ মানুষ। বিভক্তি বিভাজন ও সহিংস এই রাজনীতির কারণে শ্রমজীবী মানুষের বাঁচার গণতান্ত্রিক দাবিসমূহ হারিয়ে যায়।

শুক্রবার আশুলিয়ার শ্রীপুরে পার্টি কার্যালয়ে অনুষ্ঠিত বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ঢাকা জেলা শিল্পাঞ্চল প্রতিনিধি সভায় তিনি এ সব কথা বলেন। শ্রমিক নেতা অরবিন্দু বেপারি বিন্দুর সভাপতিত্বে সভায় বক্তৃতা করেন পার্টির কেন্দ্রীয় নেত্রী বহ্নিশিখা জামালী, শ্রমিক নেতা সাইফুল ইসলাম, কৃষক নেতা সিকদার হারুন রশীদ মাহমুদ, ডা. মনোয়ার হোসেন, নাঈম খান, আবদুল হালিম, খোরশেদ আলম, এম এ আউয়াল প্রমুখ।

সভায় সাইফুল হক বলেন, রাজনৈতিক ইন্ধন ও মদদ ছাড়া সাম্প্রদায়িক সহিংসতার ঘটনা ঘটতে পারে না। ক্ষমতার পিছনে মানুষের ভোটের ম্যান্ডেট না থাকায় গদি রক্ষার প্রয়োজনে সরকার এখন আত্মঘাতী- দ্বিমুখী নীতি গ্রহণ করেছে। একদিকে তারা মুক্তিযুদ্ধের চেতনার কথা বলছে, অন্যদিকে সাম্প্রদায়িক মতাদর্শ ও রাজনীতিকে মদদ দিয়ে চলেছে। তিনি আরো বলেন, করোনা দূর্যোগে শ্রমজীবী মানুষ আরো নিঃস্ব হয়েছে। আর ভোটের অধিকার না থাকায় তারা রাজনৈতিকভাবেও গুরুত্ব হারিয়েছে। তিনি অধিকার ও ইনসাফ প্রতিষ্ঠায় ফ্যাসিবাদী শাসন ও হিংসা-ঘৃণার সাম্প্রদায়িক রাজনীতিকে ঐক্যবদ্ধ ভাবে মোকাবেলা করার জন্য পার্টির নেতা-কর্মীসহ দেশবাসীর প্রতি উদাত্ত আহবান জানান।

সভায় বক্তারা বলেন, করোনায় জাতীয় অর্থনীতিতে বিশাল ভূমিকা রাখলেও শ্রমিকরা তার কোন প্রতিদান পায়নি। তারা এখনো গণতান্ত্রিক ও মানবিক অধিকার থেকে বঞ্চিত। তিনি অধিকার ও মুক্তি অর্জনে শ্রমিক শ্রেণীকে রাজনৈতিক ভাবে সংগঠিত হবার আহবান জানান।



সাতদিনের সেরা